শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ক্রিকেটারদের মানববন্ধন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বরিশাল স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের খেলা হচ্ছে না ২০১৩ সাল থেকে। প্রথম বিভাগ ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের খেলা হয়েছে ২০১৮ সালে। নিয়মিত খেলাধুলা না থাকায় ২৯ একর আয়তনের বরিশাল স্টেডিয়ামটিতে বছরের পর বছর সুনশান নিরবতা বিরাজ করছে। আর এ জন্যই বরিশাল থেকে তৈরি হচ্ছে না মানসম্পন্ন খেলোয়াড়। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বরিশালের সন্তানদের প্রতিনিধিত্ব করার স্বপ্ন ফিকে হয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে উত্তোরণের দাবিতে আন্দোলনে নেমেছেন বরিশালের ক্রিকেট খেলোয়ার ও সংগঠকরা। তারা ‘বরিশালের সর্বস্তরের ক্রিকেটার’ ব্যানারে গতকাল বরিশাল প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে। এ কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়েছেন সাবেক খেলোয়াড় ও সংগঠকরা।

মানববন্ধনকারী ক্রিকেটাররা বলেন, খেলা না থাকায় দক্ষতা উন্নয়ন করতে পারছেন না তারা। বরিশাল থেকে তৈরি হচ্ছে না জাতীয় ও আন্তর্জাতিক মানের কোন খেলোয়াড়। ফলে তাদের জাতীয় দলের খেলার স্বপ্ন অধরাই থেকে যাচ্ছে। এ অবস্থায় দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।
ক্রিকেটররা বরিশাল স্টেডিয়ামের অচলাবস্থা ফেরাতে ১২ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- দ্বিতীয় বিভাগ, প্রথম বিভাগ ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ চালু, মাদক ও দুর্নীতিমুক্ত ক্রিকেট মাঠ, অনুশীলনের পর্যাপ্ত সুযোগ সুবিধা, প্রতিবছর অন্তত দু’টি ফ্রাঞ্চাইজ টুর্নামেন্ট, কমিশনার কাপ টি-টুয়েন্টি টুর্নামেন্ট চালু করা।
ক্রিকেটারদের এসব দাবি প্রসঙ্গে জানতে চাইলে বরিশালের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এস.এম অজিয়র রহমান সাংবাদিকদের বলেন, বরিশালে শিগগিরই প্রথম ও দ্বিতীয় বিভাগ এবং প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ আয়োজনের পদক্ষেপ নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন