শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দৃশ্যমান পদ্মা সেতুর ৫ কিলোমিটার

বসলো ৩৩তম স্প্যান

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ এবং ৪ নম্বর পিলারের উপর ৩৩ নম্বর স্প্যান ওয়ান-সি বসানো হয়েছে। এর ফলে পদ্মা সেতুর ৪ হাজার ৯৫০ মিটার দৃশ্যমান হলো। চলতি মাসে সেতুর আরো ২টি স্প্যান এবং ডিসেম্বরের মধ্যে বাকি ৮টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে সেতু কর্তৃপক্ষের।

গতকাল সকালে মাওয়া প্রান্তের ৩ ও ৪ নম্বর পিলারের উপর ৩৩ নম্বর স্প্যান বসানোর কাজ শুরু হয়।
মুন্সীগঞ্জের মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে সকালে সাড়ে ৯টায় ৩ হাজার ৬শ’ টন ধারণক্ষমতার তিয়ান-ই ভাসমান ক্রেনটি দিয়ে ধূসর রঙের স্প্যানটি ৩ ও ৪ নম্বর পিলারের নিকট নিয়ে আসা হয়। ১৫০ মিটার দৈর্ঘ্যরে স্প্যানটির ওজন ৩ হাজার ১৪০ টন। পরে দুপুর ১২টায় স্প্যানটি সফলভাবে পিলারের উপর বসানো হয়। সেতু কর্তৃপক্ষ জানায়, মাওয়া প্রান্তে বাকি ৮টি স্প্যান আগামী ডিসেম্বর মাসের মধ্যে বসানো হবে। এর মধ্যে দিয়ে স্বপ্নের পদ্মা সেতুর ৪১টি স্প্যান বসানোর কাজ শেষ হবে। আর এর মাধ্যমে দৃশ্যমান হবে পুরো ৬.১৫ কিলোমিটারের পদ্মা সেতু। ৩২ নম্বর স্প্যান বসানোর এক সপ্তাহের মধ্যে ৩৩ নম্বর স্প্যানটি বসানো হলো।

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, করোনাভাইরাস এবং বন্যার কারণে কাজের গতি কিছুটা কমলেও এখন দ্রুত গতিতে এগিয়ে চলছে। চলতি মাসে সেতুর আরো ২টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। সেতুর ১ ও ২ নম্বর পিলারের উপর ওয়ান-এ এবং ২ ও ৩ নম্বর পিলারের উপর ওয়ান-বি স্প্যান মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডে প্রস্তুত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন