শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ: হাইকোর্টে ১৭৬ পৃষ্ঠার প্রতিবেদন দাখিল করেছে বিচার বিভাগীয় তদন্ত টিম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৫:১৭ পিএম

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনা অনুসন্ধানে গঠিত বিচার বিভাগীয় তদন্ত কমিটির ১৭৬ পৃষ্ঠার প্রতিবেদন গ্রহণ করেছেন হাইকোর্ট। এ প্রতিবেদন দাখিল করা হয় মঙ্গলবার (২০ অক্টোবর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে ।
গত ২৫ সেপ্টেম্বর এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণ ধর্ষণ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে এ ঘটনায় ভিকটিমের স্বামী মাইদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন এসএমপির শাহপরাণ থানায়। মামলায় ছাত্রলীগের ৬ নেতাকর্মী সহ অজ্ঞাত আরও ৩জনকে করা হয় আসামি। এই মামলায় রয়েছে ৮জন কারাগারে। ধর্ষণের ঘটনার রাতেই এমসি কলেজ ছাত্রাবাসে অভিযান চালায় পুলিশ। অভিযান কালে পুলিশ ছাত্রলীগ নেতা এম সাইফুর রহমানের কক্ষ থেকে বিদেশি পিস্তল, চারটি রামদা, দুটি লোহার পাইপ উদ্ধার করা হয়। পরে সাইফুর রহমানকে আসামি করে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে পুলিশ। এই অস্ত্র মামলায় সাইফুর রহমানকেও রিমান্ডে নিয়েছিল পুলিশ। ২৯ সেপ্টেম্বর বিষয়টি উচ্চ আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মেসবাহ উদ্দিন। তিনি জানান, কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ থেকে রক্ষায় অবহেলা ও কলেজ ক্যাম্পাসে অছাত্রদের অনুপ্রবেশ ঠেকাতে কলেজ অধ্যক্ষ ও হোস্টেল সুপারের নীরবতায় তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে বিবাদীদের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। পাশাপাশি ওই ঘটনার দায় নিরূপণ অনুসন্ধান করতের্ একটি কমিটি করে দিয়েছেন হাইকোট। সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেস্ট এবং সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) এর সমন্বয়ে করা হয় কমিটি। এই কমিটি ১৫ দিনের মধ্যে ঘটনার অনুসন্ধান করে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের মাধ্যমে আদালতে দাখিল করবে প্রতিবেদন।
এ আদেশ অনুসারে কমিটি ঘটনা অনুসন্ধান করে হাইকোর্টে পাঠায় প্রতিবেদন। সেটি আদালতে দাখিল করা হয় আজ মঙ্গলবার। এরপর আদালত মামলাটি ১ নভেম্বর কার্যতালিকায় রাখার আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন নওরোজ মো. রাসেল চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন