ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ধোনিকে হারিয়ে ধোনির উপহার পেলেন বাটলার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

আগের দিন স্নায়ুক্ষয়ী দুটি ম্যাচ দেখেছিল আইপিএল। টাই হওয়া দুই ম্যাচে বিজয়ী খুঁজে বের করতে দরকার পড়েছিল তিনটি সুপার ওভারের। গতপরশু সেই আইপিএল দেখল একতরফা এক ম্যাচ। স্বল্প রানের যে ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস।
‘আবুধাবির উইকেট মন্থর হয়ে পড়েছে’- ম্যাচ শুরুর আগেই বলেছিলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সেই ‘মন্থর’ উইকেটে এদিন রান তোলার জন্য কী সংগ্রামই না করতে হলো চেন্নাই সুপার কিংসকে। পুরো ২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে মাত্র ১২৫ রান করে ধোনির দল। স্কোরটা ১৫ বল ও ৭ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় রাজস্থান রয়্যালস। ৪৮ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৭০ রান করে অপরাজিত ছিলেন জস বাটলার। স্টিভ স্মিথকে নিয়ে তৃতীয় উইকেট জুটিকে ৯৮ রান যোগ করে দলকে জিতিয়ে তবেই ফেরেন দু’জন। ধীরে চলা স্মিথ অবশ্য ২৬ রান করতে খেলেছেন ৩৪ বল।
দারুণ এই জয়ে ম্যান অব দ্য ম্যাচের ট্রফিতো পেলেনই, বাটলার পেলেন আরেকটি অম‚ল্য উপহার। যে দলকে হারিয়েছেন, সেই দলের অধিনায়ক ধোনির মাইলফলক ম্যাচের জার্সি! এই ম্যাচ দিয়েই প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন ধোনি। তবে এবারের আসরে ধোনি নিজে এবং তার দল চেন্নাই একদমই বিবর্ণ। দশম ম্যাচে পাওয়া চতুর্থ জয়ে সেরা চারে থেকে প্লে-অফে খেলার স্বপ্ন তাতে উজ্জ্বল হয়েছে রাজস্থানের। অন্যদিকে ধোনির চেন্নাই দশম ম্যাচে সপ্তম হারে পরে রইল পয়েন্ট তালিকার তলানিতে। নয় ম্যাচ খেলে সানরাইজার্স হায়দরাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাবেরও চেন্নাইয়ের সমান ৬ পয়েন্ট। তবে নেট রান রেটের হিসেবেই সবার নিচে চেন্নাই।
বাটলার বেশ কবারই বলেছেন, মহেন্দ্র সিং ধোনিকে আদর্শ মেনে নিজেকে গড়েছেন তিনি। ধোনিকে দেখে শিখেছেন ব্যাটিং ও কিপিংয়ের অনেক কিছু। ধোনিদের বিপক্ষে এই ম্যাচে সেরা সময়ের ধোনির মতোই দারুণ দক্ষতায় পালন করেছেন ফিনিশারের ভ‚মিকা। প্রিয় নায়কের ২০০তম ম্যাচে তার জার্সি পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ¡সিত বাটলার। চওড়া হাসিতে তাকে দেখা গেল সেই জার্সি হাতে পোজ দিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন