ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলিম জাতি এই অপমান সহ্য করবে না: আয়াতুল্লাহ খামেনেয়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৯:০৯ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আবারো ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কয়েকটি আরব দেশের সম্পর্ক স্বাভাবিক করার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, মুসলিম জাতিগুলো ইহুদিবাদী সরকারের সঙ্গে আপোষরফার এই অপমান কখনো মেনে নেবে না।

মঙ্গলবার শেষ বেলায় এক টুইটার বার্তায় আয়াতুল্লাহ খামেনেয়ী বলেন, আমেরিকা যদি ভেবে থাকে তারা ‘এই পদ্ধতিতে মধ্যপ্রাচ্য সংকটের সমাধান করতে পারবে’ তাহলে মার্কিনীরা চরম ভুলের মধ্যে রয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, যে আরব সরকারই ইসরাইলের সঙ্গে আলোচনায় বসবে দেশের জনগণের মধ্যে ওই সরকারের জনপ্রিয়তায় ধস নামবে।

আয়াতুল্লাহ খামেনেয়ীর টুইটার বার্তায় বলা হয়েছে, “মুসলিম জাতিগুলো কখনোই ইহুদিবাদী সরকারের সঙ্গে আপোষরফার এই অপমান মেনে নেবে না। আমেরিকা যদি ভেবে থাকে তারা এই পদ্ধতিতে মধ্যপ্রাচ্য সংকটের সমাধান করতে পারবে তাহলে মার্কিনীরা চরম ভুল করছে।যে সরকারই দখলদার ইসরাইলের সঙ্গে আপোষ আলোচনায় বসবে দেশে ওই সরকারের জনপ্রিয়তায় ধস নামবে।”

ইরানের সর্বোচ্চ নেতা এর আগে ইসরাইল সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার মাধ্যমে গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার জন্য সংযুক্ত আরব আমিরাতের তীব্র নিন্দা জানান। তিনি বলেন, এই বিশ্বাসঘাতকা দীর্ঘস্থায়ী হবে না।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
abul kalam ২১ অক্টোবর, ২০২০, ৯:৫০ এএম says : 0
ক্ষমতায় থাকার জন্য মুসলিম সরকার ইসরাইলের গোলামী করছে,জনগন না, এই গোলামী বেশিদিন টিকবে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন