শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাকালে সরকারের ভুল পদক্ষেপের জন্য ধনীরা আরও ধনী ও গরিবরা আরও গরিব হচ্ছেন- মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ২:৩৩ পিএম

ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ধনীরা আরও ধনী হচ্ছে ও গরিবরা আরও গরিব হচ্ছেন। বিশেষ করে করোনার কারণে ও বর্তমান সরকার ধনীক শ্রেণীকে সহযোগিতা করার জন্যে গরিব মানুষদের প্রকৃত আয় কমে যাচ্ছে ও তাদের দরিদ্রতা আরও বাড়ছে।

বুধবার (২১অক্টোবর) সকাল ১০ টায় তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন এ কথা বলেন মির্জা ফকরুল ইসলাম আলমগীর।
মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমানে লস জ্যামিতিক প্রোডাক্টকে জিডিপি ও প্রবৃদ্ধি বলা হচ্ছে ও সেটাকেই তারা উন্নয়ন বোঝাতে চান। কিন্তু উন্œয়ন বা জিডিপি’র সুবিধা কারা পাচ্ছেন বা কারা লাভবান হচ্ছেন সেটাকে তারা কখনোই উল্লেখ করেন না। উন্নয়ন যেটা বুঝানো হচ্ছে সেটার যে সুবিদা ও লভ্যাংশ এটা শুধু একশ্রেণীর মানুষের কাছেই পুঞ্জিভূত হচ্ছে এতে গরিবরা আরও গরিব হচ্ছে। সামগ্রিক বিষয়গুলো নিয়ে অর্থনৈতিক উন্নয়নের একটা ধোঁকাবাজি চলছে।

তিনি আরও বলেন, দৈনন্দিন জীবনে যদি দেখি, যারা রিক্সা ও ভ্যান চালাচ্ছেন, নির্মাণ ও মোটর শ্রমিকে কাজ করছেন দ্রব্যমূল্য বৃদ্ধি হওয়ার ফলে তাদের আয় কমে গেছে। এতে ধনী ও গরিবের মাঝে বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। তিনি বিশেষ করে দারিদ্রকে কমিয়ে আনার বিষয়টি দেখা উচিত বলে মনে করেন।
এছাড়াও সংবাদ সম্মেলন শুরুর প্রথমে তিনি হিন্দু ধর্মাবলীদের আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে শারদীয় শুভেচ্ছা জানান ও পূজায় শান্তি বজায় রাখার জন্য সকলকে অনুরোধ করেন ।

সংবাদ সম্মেলনে এসময় বিএনপি’র বিভিন্ন নেতাকর্মী ও জেলার বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন