বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএসই’র এমডির পদত্যাগ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৬:০০ পিএম

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন কাজী ছানাউল হক। বুধবার (২১ অক্টোবর) ডিএসই’র পর্ষদ সভায় তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে। আগামী ৮ জানুয়ারি থেকে তার পদত্যাগ কার্যকর হবে। ডিএসইর সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ৮ অক্টোবর কাজী ছানাউল হক পদত্যাগপত্র জমা দেন। এরপর ডিএসই’র পরিষদের একটি অংশের পক্ষ থেকে তাকে পদত্যাগপত্র তুলে নেয়ার জন্য অনুরোধ করেন। তবে ছানাউল হক পদত্যাগের বিষয়ে অনড় থাকেন।

এ বিষয়ে ডিএসইর একজন পরিচালক বলেন, কিছুদিন আগে উনি (কাজী ছানাউল হক) দুর্ঘটনায় পড়ে পায়ে আঘাত পান। এরপর তিনি পদত্যাগ করার সিন্ধান্ত নেন। আমরা তাকে থেকে যাওয়ার জন্য অনুরোধ করি। তবে তিনি জানান, তার ৩ মেয়ে ও পরিবার চাপ নিয়ে কাজ না করার পরামর্শ দেন। যেহেতু তার পরিবার চাচ্ছেন তিনি ডিএসই’র এমডির পদ ছেড়ে দিক, এ কারণে আজ আমরা তার পদত্যাগপত্র গ্রহণ করেছি।

তিনি জানান, এখন নিয়ম অনুযায়ী আমরা নতুন এমডি খুঁজব। ৮ জানুয়ারির আগে নতুন এমডি পেলে তিনি দায়িত্ব বুঝে নেবেন। আর ৮ জানুয়ারির মধ্যে নতুন এমডি না পাওয়া গেলে ওই দিন (৮ জানুয়ারি) নিয়ম মেনে উনি (কাজী ছানাউল) বিদায় নেবেন।

চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ৩ বছরের জন্য ডিএসইর এমডি পদে যোগদান করেন কাজী ছানাউল।

ডিএসইতে যোগদানের আগে কাজী ছানাউল হক রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এমডি ছিলেন। ২০১৭ সালের আগস্টে আইসিবির এমডি হিসেবে নিয়োগ পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
mahmood ২১ অক্টোবর, ২০২০, ৬:৫২ পিএম says : 0
উনি I C B কে ধ্বংস করে এটাকেও বাজিমাত করতে চেয়েছেন তা আর হলো না। বলে আমার মনে হয়।
Total Reply(0)
mahmood ২১ অক্টোবর, ২০২০, ৬:৫২ পিএম says : 0
উনি I C B কে ধ্বংস করে এটাকেও বাজিমাত করতে চেয়েছেন তা আর হলো না। বলে আমার মনে হয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন