বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লাইভের সময় ভূমিকম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

আইসল্যান্ডের ঘটনা। সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের সাংবাদিকের সঙ্গে অনলাইন ইন্টারভিউয়ে অংশ নিয়েছিলেন সে দেশের প্রধানমন্ত্রী কাটরিন জাকোবসডটির। তখনই আচমকা কেঁপে উঠল সবকিছু। হঠাৎ এই কম্পনে প্রধানমন্ত্রীর চোখে-মুখে আতঙ্ক ধরা পড়ল ক্যামেরায়। তবে তা সামলে উঠে প্রশ্নের জবাব দিলেন তিনি। শেষ করলেন ইন্টারভিউ।

ভূমিকম্পের সময় পর্যটনে মহামারীর প্রভাব নিয়ে আলোচনা করছিলেন কাটরিন। সেই সময়ই হঠাৎ তার বাড়ি কেঁপে ওঠে। যা কাঁপিয়ে দেয় আইসল্যান্ডের প্রধানমন্ত্রীকেও। কী হল, প্রথমে বুঝেই উঠতে পারেননি তিনি। এ দিক ও দিক তাকাতে শুরু করেন। যখন বুঝতে পারেন যে ভ‚মিকম্প হয়েছে তখন চমকে গিয়ে বলেন, ‘ও মাই গড! এটা ভুমিকম্প।’ আরও বলেন, ‘দুঃখিত, ঠিক এখনই একটা ভ‚মিকম্প হল।’ মুহ‚র্তে নিজের আতঙ্ক কাটিয়ে উঠে তিনি বলেন, ‘এটা আইসল্যান্ড।’ এরপর ফের নিজের সাক্ষাৎকারে ফিরে আসেন তিনি। ভূমিকম্পের আগে তাকে যে প্রশ্ন করা হয়েছিল, তার জবাব দেন আইসল্যান্ডের প্রধানমন্ত্রী। এরপর কম্পন সম্পর্কে তাকে প্রশ্ন করা হলে কাটরিন বলেন, ‘হ্যাঁ, আমি একদম ঠিক আছি। বাড়িটা খুবই দৃঢ়। চিন্তার কিছু নেই।’

২০১৭ সালে আইসল্যান্ডের প্রধানমন্ত্রী হন ৪৪ বছরের কাটরিন। আমেরিকার জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে, মঙ্গলবার আইসল্যান্ডের রাজধানী শহর রেইকজাভিকের কাছে উপকূল শহর হাফনার্ফজোরদুর শহরের ১০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৫.৬। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন