শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গত নির্বাচনের থেকেও এবারে বড় ব্যবধানে জিতব: ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৯:৪৫ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে তার ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারাতে পারবেন। মার্কিন যুক্তরাষ্ট্রে পরিচালিত সবগুলো জনমত জরিপ যখন আসন্ন নির্বাচনে ট্রাম্পের হেরে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে তখন এ দাবি করলেন তিনি।

ট্রাম্প গতকাল পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনি জনসভায় নিজ সমর্থকদের এই বলে আশ্বাস দেন যে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে তিনি অনেক বড় ব্যবধানে পরাজিত করতে যাচ্ছেন।

জনসভায় দেয়া বক্তৃতায় মার্কিন প্রেসিডেন্ট তার প্রতিদ্বন্দ্বী বাইডেনকে আবারও তীব্র ভাষায় আক্রমণ করেন। তিনি বলেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন জয়ী হলে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবেন।

নিজের শাসনামলের সাফল্য তুলে ধরতে গিয়ে ট্রাম্প দাবি করেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমেরিকার অর্থনীতির যে মারাত্মক ক্ষতি হয়েছিল তা তিনি ছয় মাসের ব্যবধানে পুষিয়ে দিয়েছেন। আমেরিকার অর্থনীতিতে চাঙ্গাভাব ফিরে এসেছে বলে ট্রাম্প দাবি করেন।

মার্কিন প্রেসিডেন্ট তার দেশের অর্থনীতি সম্পর্কে এমন সময় এ দাবি করলেন যখন সম্প্রতি খবর বেরিয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীর কারণে আমেরিকায় আরো অন্তত ৮০ লাখ মানুষ মারাত্মক দারিদ্রের কবলে পড়েছে।

গত মে মাসে আমেরিকায় বসবাসরত গরিব মানুষের সংখ্যা ছিল শতকরা ১৪.৩ ভাগ, সেপ্টেম্বর মাসে তা বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭ ভাগে। নিউইয়র্ক ইউনিভার্সিটির সেন্টার ফর পোভার্টি অ্যান্ড সোশ্যাল পলিসিজ এই তথ্য জানিয়েছে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন