ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরে মেঘনা নদী থেকে নৌকাসহ ৮ জেলে আটক

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৫:৪১ পিএম

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদী থেকে নৌকাসহ আটক ৮ জেলেকে আটক করেছে ভ্রাম্যান আদালত। পরে প্রতিজনকে তিন হাজার টাকা করে ২৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার উত্তর চরবংশী ইউপির পুরানবেড়ী ঘাট হতে পানির ঘাটের শেষ সীমানা এবং পানির ঘাট হতে আলটাফ মাস্টারের ঘাট হয়ে সাজু মোল্লা ঘাটের শেষ সীমানা (রায়পুর অংশ, ১২ কি:মি:) পর্যন্ত অভিযান পরিচালনা হয়।

আদালত পরিচালনা করেন জেলার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আল আমীন। এ সময় সার্বিক সহযোগিতা করেন মোঃ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন; সহকারী মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন; সম্প্রসারণ কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ; মুহাম্মদ মাসুদুর রহমান, মোঃ মাহবুবুর রহমান, ক্ষেত্র সহকারী, কোস্ট গার্ডের সদস্যবৃন্দ এবং তিন ইউনিয়নের ঘাটওয়ারী দায়িত্বরত গ্রাম পুলিশ।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন, রায়পুরের চরবংশী গ্রামের মনির বেপারি (৪৫), মান্নান বেপারি (৫০), ভোলার রাজাপুরের কন্দকপুর গ্রামের ইউসুপ আলী মাঝি (৪৫), বিল্লাল হোসেন (৫০), মোঃ মিরাজ (১৮), সালাউদ্দিন (৫০), মোঃ জসিম (৩৮) ও মোঃ হোসেন (৫৫)।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী জানান, মা ইলিশ সংরক্ষণে মেঘনা নদীর অভয়াশ্রমে (রায়পুর অংশে) নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মাছ ধরার উদ্দেশ্যে নদীতে নামায় ককসীট বক্স ও নৌকাসহ আটজন মাঝিকে আটক করা হয়। মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫ (১) ধারায় ৮ জেলেকে জনপ্রতি ৩০০০ টাকা করে ২৪০০০ টাকা জরিমানা আদায় হয়। ইঞ্জিন চালিত কাঠের নৌকাটি জব্দ করে মৎস্য কর্মকর্তা জিম্মায় দেয়া হয়েছে। জনস্বার্থে এবং দেশের সম্পদ রক্ষার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন