ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাণীশংকৈলে সড়ক জুড়ে বিষাক্ত লিটারের স্তূপ, স্বাস্থ্য ঝুঁকিতে সাধারণ মানুষ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৬:৪৫ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নেকমরদ থেকে ধর্মগড় কাউন্সিল বাজারসহ চেকপোষ্ট এলাকায় রাস্তার দুই ধারে সড়ক জুড়ে অসাধু ব্যবসায়িরা লিটারের স্তপ রেখে প্রশাসনকে তোয়াক্কা না করে দেদারসে ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
২২ অক্টোবর স্থানীয় সাংবাদিকরা ঘটনা স্থলগুলো তদন্ত কালে স্থানীয়রা সাংবাদিকদের বলেন বিষাক্ত লিটারে দূর্গন্ধে স্বাস্থ্য ঝুকিতে রয়েছে এলাকার মানুষ। উপজেলার কাউন্সিল বাজারে ইমরান আলী নামক ব্যক্তি রাস্তার পাশে লিটারের বস্তা গুদামজাত করে রেখে ব্যবসা করছে। তিনি সাংবাদিকদের দেওয়া এক প্রশ্নের জবাবে বলেন, এলাকায় লিটারের ব্যবসা অনেকে করছেন। অন্যান্যরা লিটারের ব্যবসা বন্দ করলে, তিনিও বন্দ করবেন। স্থানীয় ইউসুফ, সায়েদা, জুলেখা সহ অনেকে বলেন, লিটারের দূর্গন্ধে নিস্বাস বন্ধ হয়ে আসছে।
রাস্তার পাশে বসবাস কারী সায়েদা বলেন, তার বাড়ীর সাথে ঘেসা লিটারের স্তপ রয়েছে। দূর্গন্ধ পরিবেশে স্বাস্থ্যের ঝুকি নিয়ে বসবাস করছেন তিনি। এসব ব্যবসা যেন বন্ধ করা হয়, স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সায়েদা। এদিকে নেকমরদ হয়ে চেকপোষ্ট যেতে পাকা সড়কের দুই ধারে পুকুরগুলোতেও লিটার দিয়ে মাছ চাষ করছে এক শ্রেণীর অসাধু মৎস্য জীবি। এতে দূর্গন্ধে পরিবেশ দুষিত হয়ে পড়েছে। যে কোন মুহুতে বড় ধরনের ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারে শিশু এবং বৃদ্ধ বয়সী মানুষ গুলো। এমন বন্তব্য করেছেন এলাকার অনেকে।
রাস্তার পাশে লিটারের ব্যবসা বন্দের প্রতিবাদে স্থানীয় আবু তালেব নামক ব্যক্তি ১৯ অক্টোবর ইউএনওকে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
এপ্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন