শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতির বিবেকদের ওপর মরণকামড় দিচ্ছে সরকার : বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহŸায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতিতে বিএনপির মহাসচিব আরো বলেন, রুহুল আমিন গাজীকে গ্রেপ্তারের মধ্য দিয়ে সরকার মতপ্রকাশের স্বাধীনতাকে স্তব্ধ করার আরো একটি ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো। আগামী দিনে আওয়ামী ফ্যাসিবাদের চেহারা কী বিভৎস রূপ ধারণ করবে, তারই কুনজির এটি।

কথায় কথায় রাজনৈতিক বিরুদ্ধ মতাবলম্বীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দিয়ে সরকার প্রতিহিংসার রাজনীতিকে চরম পর্যায়ে নিয়ে গেছে বলেও অভিযোগ করেন তিনি।
বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রদ্রোহের বানোয়াট মামলায় রুহুল আমিন গাজীকে গ্রেপ্তারের মাধ্যমে সমালোচক, প্রতিবাদী কলামিস্ট, বিবেকবান লেখক-বুদ্ধিজীবিদেরকে এক অশুভ বার্তা দিলো সরকার। শুধু বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের নয়, সরকার এখন টার্গেট করেছে ফ্যাসিবাদবিরোধী প্রতিবাদী কণ্ঠস্বরকে। তিনি বলেন, সরকার গণভিত্তি হারিয়ে কোনোরকমে ক্ষমতায় টিকে থাকার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে জাতির বিবেকদের ওপর মরণকামড় দিতে শুরু করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন