শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকারী নির্দেশনা মেনে শেরপুরে ১৪২ পূজা মন্ডপে দুর্গাপূজা পালন করা হচ্ছে

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৪:৫০ পিএম

সরকারী নির্দেশনা আর স্বাস্থ্য বিধি মেনে শেরপুর জেলায় এবার ১শ ৪২ টি পূজা মন্ডপে পালিত হচ্ছে শারদীয় দূর্গা পূজা। গতকাল সকালে গটপূজা আর সন্ধ্যায় ষষ্টী পূজা করার মাধ্যমে পূজার মূল কাজ শুরু হয়েছে। এখন তিথি অনুযায়ী দশমী দিন পর্যন্ত অনুষ্ঠিত হবে নানা পূজা।
এবার অন্যান্য বছরের মতো নেই আলোকসজ্জা। নতুন রুপে সাজেনি শেরপুর জেলা শহর। নেই উৎসবের আমেজ। জেলায় ধর্মবর্ণ নির্বিশেষে উপভোগ করে থাকে দূর্গোৎসব। করোনার কারণে এবার সব কিছুই বন্ধ। এতে হতাশ সব মহল। আজ ২৩ অক্টোবর দুপুর ১২টা ১ মিনিটে জেলার সকল পুজা মন্ডপে করোনা মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়।

সরকারের ৭ দফা মেনে পালন করা হচ্ছে দূর্গা পূজা। যাতে এ ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে করোনা সংক্রমিত না হতে পারে।

এ ব্যাপারে শেরপুর শহরের তিনআনী বাজারের শ্রী শ্রী মদন গোপাল মন্দিরের সাধারণ সম্পাদক তপন সাহা জানান, এবার আমরা সরকারী নির্দেশনা মোতাবেক পূজা পালন করছি। আমরা আলোক সজ্জা থেকে শুরু করে কোন কিছুই করেনি। এতে আমাদের খরচ অনেকটাই কমে গেছে।

নয়ানী বাজারের প্রদীপ কূমার দে জানান, আমাদের বাসায় শত বছর ধরে দূর্গা পূজা পালন করা হয়ে থাকে। সরাকরী নির্দেশনা মেনে আমরা পূজা পালন করছি। তবে তিথি অনুযায়ী যা যা করা দরকার তার সবই আমরা করবো।

শেরপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সুব্রত কুমার দে ভানু জানান, এবার আমরা সকল উৎসব করা বন্ধ করে দিয়েছি। করোন সংক্রমিত হতে পারে এমন কোন কাজ আমরা করবো না। সরকারের ৭ দফা মেনেই আমরা পূজা পালন করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন