ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

মেসি-রোনালদো দ্বৈরথে বাধা এবার করোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে আগামী মঙ্গলবার মাঠে নামছে জুভেন্টাস। কিন্তু সে ম্যাচে দলের সেরা তারকাকে ক্রিস্টিয়ানো রোনালদোকে পাওয়ার সুযোগ নেই ক্লাবটির। কারণ এখনও কোভিড-১৯ পজিটিভ রয়েছেন এ তারকা। দ্বিতীয় পরীক্ষাতেও তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ায় হাইভোল্টেজ সে ম্যাচে মাঠের বাইরেই থাকতে হচ্ছে এ পর্তুগিজ তারকাকে। এমন সংবাদই প্রকাশ করেছে স্কাই স্পোর্টস ইতালিয়া।
রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর থেকেই লিওনেল মেসির সঙ্গে দ্বৈরথটা খুব মিস করছেন ভক্ত-সমর্থকরা। তবে চ্যাম্পিয়ন্স লিগের ড্র ফের সমর্থকদের মনে আশার জোগান দিয়েছিল। একই গ্রæপে পড়ে বার্সেলোনা ও জুভেন্টাস। কিন্তু দুর্ভাগ্য এর আগে কোভিড-১৯ পজিটিভ হন তিনি। সেরে ওঠেননি এখনও। তাই ভক্তদের অপেক্ষাটা আরও বাড়ল।
জুভেন্টাস অবশ্য এখনও আশা ছাড়ছে না। ম্যাচের ৪৮ ঘণ্টা আগে ফের রোনালদোর কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। আর ফলাফল নেগেটিভ এলে বার্সার বিপক্ষে তাকে খেলানোর অনুমতি চাইবে উয়েফার কাছে। তবে উয়েফার প্রটোকল অনুযায়ী, ম্যাচের এক সপ্তাহ আগে খেলোয়াড়কে কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ থাকতে হবে। অন্যথায় খেলার সুযোগ পাবেন না তিনি। রোনালদোর ক্ষেত্রেও ব্যতিক্রম হওয়ার সম্ভাবনা নেই।
এদিকে ইতালিয়ান গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, আজ ফের কোভিড-১৯ পরীক্ষা করানো হবে রোনালদোর। আর তাতে নেগেটিভ এলে আইসোলেশন থেকে বের হতে পারবেন তিনি। কিন্তু বার্সার বিপক্ষে ম্যাচে থাকতে পারছেন না।
গত ১৩ অক্টোবর উয়েফা নেশন্স লিগের ম্যাচে সুইডেনের বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদটা মিলে। তখন থেকেই আইসোলেশনে আছেন তিনি। পরে বিশেষ অনুমতি নিয়ে তাকে পর্তুগাল থেকে তুরিনে নিয়ে আসে জুভেন্টাস। কারণ ইতালিতে আইসোলেশনে চার দিন কম থাকতে হয়। প্রত্যাশা ছিল দ্বিতীয় পরীক্ষাতেই নেগেটিভ হবেন রোনালদো। কিন্তু তা পূরণ হলো না।
পর্তুগিজ তারকা ম্যানচেস্টার ইউনাইটেডে থাকার দিনগুলোতে মেসি-রোনালদোর মধ্যে তিনবার দেখা হয়েছিল চ্যাম্পিয়নস লিগে। কিন্তু ২০০৯ সালে রোনালদো ইউনাইটেড ছেড়ে রিয়ালে আসার পর তাঁদের দ্বৈরথ অন্য উচ্চতায় চলে গিয়েছিল। রোনালদো স্পেনে যত দিন ছিলেন, লিগে তো অন্তত দুবার দেখা হতোই, চ্যাম্পিয়নস লিগেও রোনালদো-মেসির দেখা হয়েছিল একবার- ২০১১ চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে। এর বাইরে কোপা দেল রে, স্প্যানিশ সুপারকোপাতে রিয়াল-বার্সার দেখা হতো মোটামুটি নিয়মিত। এত দিন পর জুভেন্টাস-বার্সার সৌজন্যে মেসি-রোনালদোর সে দ্বৈরথ দেখার সম্ভাবনা জেগেছিল, সেখানেও বাধ সাধল করোনা!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন