ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফাতি-মেসির কাছে ক্ষমা চাইলেন সাংবাদিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

চ্যাম্পিয়ন্স লিগে ফেরেন্সভারোসের বিপক্ষে বার্সেলোনার ৫-১ গোলের জয়ে দারুণ অবদান রাখা আনসু ফাতিকে ‘রাস্তার কালো হকার’ এর সঙ্গে তুলনা করার পর ক্ষমা চেয়েছেন এক স্প্যানিশ সাংবাদিক। ক্যাম্প ন্যু’য়ের ম্যাচে একটি গোল করার পাশাপাশি একটি গোলে সহায়তা করা ১৭ বছর বয়সী ফাতি এই ঘটনায় পাশে পেয়েছেন সতীর্থ অঁতোয়ান গ্রিজমানকে। এই টুইটে ফাতিকে ব্যতিক্রমী উল্লেখ করে বর্ণবাদী আচরণের প্রতিবাদ জানান কাতালান দলটির ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান, ‘আনসু একজন ব্যতিক্রমী ছেলে যে সব মানুষের মতোই সম্মানের দাবি রাখে। বর্ণবাদকে ‘না’, অভদ্রতাকে ‘না’।’

আগেই চ্যাম্পিয়ন্স লিগে সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়া ফাতি এদিন গড়েন প্রথম খেলোয়াড় হিসেবে বয়স ১৮ হওয়ার আগেই প্রতিযোগিতায় দুই গোল করার অনন্য কীর্তি। স্প্যানিশ পত্রিকা এবিসি’র ম্যাচ রিপোর্টে স্প্যানিশ উইঙ্গারকে নিয়ে লিখেছে, সে একজন ‘রাস্তার কালো হকার’, এবং যখন পুলিশ হাজির হয়, ‘আপনি তাদের হঠাৎ দৌড়াতে দেখবেন।’ একই পত্রিকায় তার পরদিনই ক্ষমা চেয়ে ওই সাংবাদিক বলেন, তিনি ফাতির সুন্দর খেলার প্রশংসা করতে চেয়েছিলেন। ভুল বোঝাবুঝির কারণে তিনি গভীরভাবে দুঃখ প্রকাশ করেন।
এদিকে, লিওনেল মেসির কাছেও হারতে হলো সংবাদমাধ্যমটিকে। মেসির দাতব্য ফাউন্ডেশনের বিপক্ষে এক মামলায় হেরেছে এবিসি। এ জন্য লিও মেসি ফাউন্ডেশনকে ৭,১৪২ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ লাখ ১৬ হাজার টাকা) ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।
বার্সেলোনা তারকার ফাউন্ডেশনের বিরুদ্ধে সংবাদমাধ্যমটি হিসাব গরমিল করে কর ফাঁকির অভিযোগ তুলেছিল। এ নিয়ে আদালতে মামলা ওঠার পর তার রায়ে আদালত এবিসিকে আইনি খরচসহ ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন। এর পুরো অর্থ বার্সেলোনার সান্ত জোয়ান দে দেউ হাসপাতালে দান করবে কাতালান ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন