বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সামাজিক ব্যাধিরোধে শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে : চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৪:৪০ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, সামাজিক ব্যাধিরোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। আমাদের শিক্ষা কারিকুলামেও তা অন্তভূক্ত করা হচ্ছে।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলসহ ১৫ সাধারণ কাউন্সিলর এবং ৫ মহিলা কাউন্সিলরের শপথ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী আরো বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিকতা শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এর জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে। এর পরেও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনী ব্যবস্থা আরো সুসংহত হয়েছে। তার প্রয়োগও আরো সঠিক ও কঠোর ভাবে করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমি আশাকরি, সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সকলের প্রচেষ্ঠায় সামাধিক ব্যাধি থেকে মুক্ত হতে পারবো।

এর আগে তিনি চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। শপথবাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক চাঁদপুর মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার চাঁদপুর মোঃ মাহবুবুর রহমান পিপিএম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সহসভাপতি ইউসুফ গাজী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন