ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

বার্সার মাঠে ক্লাসিকো জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ৪:২১ এএম

স্প্যানিশ লা লিগার হাইভোল্টেজ এলক্লাসিকোতে বার্সালোনাকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আজ বার্সার মাঠেই বার্সাকে ৩-১ গোলে হারিয়ে লা লিগায় মর্যাদার প্রথম লড়াইয়ে জিতে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।

ম্যাচের মাত্র ৫ম মিনিটেই রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন মিডফিল্ডার ভালভার্দে। করিম বেনজামার কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শটে নেতোকে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদ তারকা।

কিন্তু এই লিড বেশিক্ষন টিকেনি। মাত্র ৩ মিনিট পরই গোলটি শোধ করে বার্সাকে ম্যাচে সমতায় ফেরান তরুন স্প্যানিশ তারকা আনসু ফাতি।

এরপর টানা কিছুটা সময় রিয়ালের উপর চাপ বজায় রাখে বার্সালোনা। কয়েকটা সুযোগও পায় তারা। কিন্তু রিয়ালের ডিফেন্সের দৃঢ়তায় সফল হতে পারেনি।

ম্যাচের ২২ মিনিটে কর্নার পায় রিয়াল। সেই কর্নার থেকে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে উঠে বার্সালোনা। লিওনেল মেসি সেই আক্রমনের সফলতা দেয়ার সুযোগও পেয়েছিল। কিন্তু তার শট কর্তোয়া আটকে দেয়।

ফিরতি আক্রমনে গোলের সুবর্ন সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। কিন্তু টনি ক্রুসের পাস থেকে বল পেয়ে সামনে থাকা কেবল বার্সা গোলকিপার নেতোকেই পরাস্ত করতে পারেনি বেনজামা। নিশ্চিত গোলের সুযোগ হারান নেতোর বরাবর বল দিয়ে।

এরপর প্রথমার্ধের বাকিটা সময়ে উভয় দলই গোলের চেষ্টা করলেও সফল হতে পারেনি কেউই।

দ্বিতীয়ার্ধেও সমান ভাবে চলতে থাকে ম্যাচ। তবে বিরতির পরপরই দারুণ এক হেড দিয়েছিল কৌতিনহো। কিন্তু হেড লক্ষ্যভ্রস্ট হলে বেঁচে যায় রিয়াল।

রিয়াল বাঁচলেও বাঁচেনি বার্সালোনা। ম্যাচের ৬১ মিনিটে সার্জিও রামোসের জার্সি টেনে ধরে ডিবক্সের মধ্যেই ফেলে দেয় লেনগ্লেট। রিয়াল তারকারা পেনাল্টির আবেদন করলেও রেফারি ভিডিও প্রযুক্তির সাহায্য নেন। সেখানেই ঘটনার বিস্তারিত দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। সেখান থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন রামোস নিজেই।

ম্যাচের ৭০ মিনিটে আবার গোল পরিশোধের সুযোগ ছিল বার্সার সামনে। কিন্তু রিয়ালের ডিবক্সে একাধিকবার শট নিলেও সেটা জাল পর্যন্ত যায়নি।

৭৫ মিনিটের সময় আরো একবার গোল পেয়েই যাচ্ছিল বার্সা। মেসির ফ্রিকিক কর্তোয়া আটকালেও সেটা ফিরতি সুযোগ আসে বার্সার সামনে। কিন্তু রিয়ালের এক তারকা কর্নারের বিনিময়ে সেটা রক্ষা করেন।

৮০ মিনিটের সময় তিন পরিবর্তন আনেন কোম্যান। ত্রিনকাও, দেম্বেলে এবং গ্রীজম্যান মাঠে নামেন। তবে এই তিজন মাঠে নামার পর প্রথম সুযোগটা রিয়ালেরই আসে। ম্যাচের ৮৫ মিনিটে পরপর দুইবার অবিশ্বাস্য দুটি সুযোগ মিস করে রিয়াল মাদ্রিদ যার থেকে রিয়াল ৪-১ ব্যবধানে এগিয়ে যেতে পারত।

৮৫ মিনিটে না হলেও ৮৯ মিনিটে মিস হয়নি। বদলি হয়ে নামা লুকা মড্রিচ দুর্দান্ত এক গোল করে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে এগিয়ে দেন। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে প্রথম ক্লাসিকোতে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন