ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শ্রীপুরে গড়াই নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ২:৩৫ পিএম

গ্রাম-বাংলার হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে শনিবার বিকালে শ্রীপুর উপজেলার চর-চৌগাছী ঘসিয়াল এলাকার গড়াই নদীতে হয়ে গেল নৌকা বাইচ প্রতিযোগিতা ।
চর চৌগাছী ও ঘসিয়াল গ্রামবাসী এবং ক্লাব গড়াই শ্রীপুরের আয়োজনে এ নৌকা বাইচ প্রতিযোগিতায় শ্রীপুর,রাজবাড়ি,ঝিনাইদহ ও ফরিদপুরের ১১ টি নৌকা অংশ নেয় । তুমুল উত্তেজনাপূর্ণ ৩ টি বাইচের মধ্য থেকে বিচারকদের রায়ে রাজবাড়ির লালন শাহ নৌকা ১ম,শ্রীপুরের তুফান নৌকা ২য় ও সোনারতরী নৌকা ৩য় স্থান অধিকার করে । প্রতিযোগিতায় শেষে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ১ম স্থানকে ১২৫ সিসি টিভিএস মোটর সাইকেল,২য় স্থানকে ৩র্র্২ ইঞ্চি এলইডি টিভি ও ৩য় স্থানকে ২৪র্র্ ইঞ্চি এলইডি টিভি পুরস্কার প্রদান করেন । এ সময় মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান,শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ,শ্রীপর উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সোলাইমান মোল্যা ,শ্রীপুর উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহীন,দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কানন ও আয়োজক কমিটির প্রধান মো: লিটন বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় জাতীয় ধারাভাষ্যকর প্রদ্যুৎ কামার রায়ের চমৎকার ধারা বিবরণী উপস্থিত দর্শকদের মুগ্ধ করে ।
গ্রাম-বাংলার এ এতিহ্যবাসী নৌকা বাইচ দেখতে শ্রীপুর ও রাজবাড়ি অংশে নদীর দু’পাড়ের নারী-পুরুষসহ বিভিন্ন বয়সের মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো । নৌকা বাইচকে ঘিরে নদী তীরে বসে ছিল মেলা,নাগোরদোলাসহ নানা ধরনের জিনিসের পরসা নিয়ে বসে ছিল দোকানীরা ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন