শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবৈধ সম্পদ অর্জন মামলা : সিভিল এভিয়েশন প্রকৌশলীর কারাদন্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

অবৈধ সম্পদ অর্জন মামলায় সিভিল এভিয়েশনের নির্বাহী প্রকৌশলী আসির উদ্দিনকে ১০ বছর কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তার মালিকানাধীন ভবন বাজেয়াপ্ত করারও নির্দেশ দেয়া হয়েছে। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন। আসির উদ্দিন প্রায় ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেন। রায়ে ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৭(১) ধারায় ৮ বছর কারাদন্ড ও ২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড এবং ২৬(২) ধারায় দুই বছর কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেয়া হয়েছে। একইসঙ্গে রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরে তিন কাঠা জমির ওপর তার মালিকানাধীন ভবনসহ সব স্থাপনা রাষ্ট্রের অনুক‚লে বাজেয়াপ্তের আদেশ দেন আদালত। জামিনে থাকা আসির উদ্দিন রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্র জানায়, ৩ কোটি টাকার জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগে প্রকৌশলী আসির উদ্দিনের বিরুদ্ধে ২০১৭ সালের ১৪ মে রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মাহফুজা খাতুন। ২০১৮ সালে মামলাটিতে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সংস্থাটির আরেক উপ-পরিচালক মো. মনজুর আলম।

তদন্ত চলাকালে ২০১৭ সালের ১২ ডিসেম্বর সিভিল এভিয়েশন কার্যালয়ের সামনে থেকে আসির উদ্দিনকে গ্রেফতার করে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বাধীন একটি টিম। পরে তিনি জামিনে মুক্তি পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন