ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

সিটির হতাশা বাড়ালেন আগুয়েরো

মানইউ-চেলসির ড্র, জয়ে ফিরল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ম্যাচের অধিকাংশ সময় ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ওপর চাপ ধরে রেখেও কাক্সিক্ষত জয় পায়নি ম্যানচেস্টার সিটি। খেলার ধারার বিপরীতে শুরুতে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের গোলে সমতার স্বস্তি নিয়ে ফিরেছে পেপ গার্দিওলার দল। গতপরশু ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের মাঠে ১-১ ড্র করে সিটি। মিখাইল অ্যান্টোনিওর দারুণ গোলে পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরান ফিল ফোডেন।

এই হার এড়িয়ে অন্যরকম স্বস্তি পেল ওয়েস্ট হ্যাম। ২০১০ থেকে ২০১৫ সালের মধ্যে আর্সেনালের বিপক্ষে টানা ১০ ম্যাচ হারের বিব্রতকর রেকর্ড গড়েছিল দলটি। এ ম্যাচে হারলে যেকোনো এক প্রতিপক্ষের কাছে নিজেদের টানা হারের ওই রেকর্ড স্পর্শ করত তারা।
তবে অস্বস্তি দেখা দিয়েছে সিটি শিবিরে। হাঁটুর চোট কাটিয়ে দলে ফেরার এক সপ্তাহের মাথায় ফের মাঠের বাইরে ছিটকে গেলেন দলটির সেরা তারকা আগুয়েরো। এবার পেশিতে আঘাত পেয়েছেন সিটির এই ফরোয়ার্ড। ৩২ বছর বয়সী আর্জেন্টাইন পেশিতে চোট পেয়েছেন বলে ম্যাচ শেষে নিশ্চিত করেন কোচ গার্দিওলা, ‘আমার মনে হয় পেশির চোট; তবে আগামীকাল (আজ) আমরা নিশ্চিতভাবে জানতে পারব।’

এই ধাপে কতদিনের জন্য তাকে বাইরে থাকতে হতে পারে, সে বিষয়ে এখনও কিছু বলা হয়নি। তবে আপাতত আগামী মাসে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টাইন স্ট্রাইকারের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক মার্সেইয়ের মাঠে খেলবে সিটি। সেখান থেকে ফিরে তিন দিন পরেই লিগে প্রতিপক্ষ শেফিল্ড ইউনাইটেড। চলতি লিগে এটি সিটির দ্বিতীয় ড্র। পাঁচ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে নেমে গেছে ২০১৮-১৯ মৌসুমের শিরোপাধারীরা। এক ম্যাচ বেশি খেলা ওয়েস্ট হ্যাম সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে রয়েছে দশম স্থানে।

এদিকে, একের পর এক আক্রমণ করে গেল দুই দল; কিন্তু মিলল না কাক্সিক্ষত গোলের দেখা। অমীমাংসিতভাবে শেষ হলো ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির লড়াই। ওল্ড ট্র্যাফোর্ডের ম্যাচটি গোলশ‚ন্য ড্র হয়েছে। এই মাঠে গত মৌসুমে লিগে দুই দলের লড়াইয়ে ৪-০ গোলে জিতেছিল ইউনাইটেড। ছয় ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে আছে ইউনাইটেড।

তবে ঠিকই জয়ে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। পিছিয়ে পড়া দলকে ম্যাচে ফেরালেন রবের্তো ফিরমিনো। বিরতির পর জালের দেখা পেলেন দিয়োগো জোতা। শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে দুই ম্যাচ পর প্রিমিয়ার লিগে জয়ের স্বাদ পেল লিভারপুল। অ্যানফিল্ডের ম্যাচটি ২-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। গত মৌসুমে লিগে দুই দলের লড়াইয়ে এখানে ২-০ গোলে জিতেছিল ইয়ুর্গেন ক্লপের দল। প্রথম তিন ম্যাচ জয়ের পর অ্যাস্টন ভিলার মাঠে ৭-২ গোলে হেরেছিল লিভারপুল। এরপর ড্র করে তারা এভারটনের মাঠে। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ক্লপের দল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে এভারটন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন