ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফ্রান্স আরেকটি ক্রুসেডযুদ্ধ চায় -মানববন্ধনে পীর সাহেব জৌনপুরী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম


 ফ্রান্সের ঘৃণিত পত্রিকা শার্লি এবদোয় প্রকাশিত আল্লাহর হাবীব হযরত মুহাম্মদ সা.-এর ব্যঙ্গচিত্র পুলিশ প্রহরায় প্রদর্শনের ব্যবস্থা করেছে দেশটির সরকার যা চরম ধৃষ্টতা ছাড়া আর কিছুই নয়। ফরাসি সরকারের এ ঘৃণ্য আচরণে পৃথিবীর সকল মু’মিন মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছে। ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ফ্রান্সের এ ধরনের ধৃষ্টতামূলক কর্মকাÐের নিন্দা না করে তাদের সাথে বিনিয়োগ বৃদ্ধির আশা করছে যা কাÐজ্ঞানহীন মূর্খতার পরিচায়ক। বাক-স্বাধীনতার নামে রাসূল সা.-কে নিয়ে কোন প্রকারের ব্যঙ্গ বিদ্রæপ বরদাশত করা হবে না। গতকাল বাদ যোহর আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফ প্রাঙ্গণে ফ্রান্সে রাসূল সা.-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধনে তাহরিকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশে আমীর আল্লামা মুফতী ড. সাইয়্যেদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৌনপুরী এ কথা বলেন।
পীর সাহেব বলেন, মু’মিন মুসলমানদের হৃদয়ের স্পন্দন রাসূল সা.-এর শানে বেয়াদবিমূলক আচরণ যদি বন্ধ না করা হয় সারা বিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পরবে। আমরা লক্ষ্য করেছি ফরাসী এ ঘৃণিত পত্রিকা এর আগেও কয়েকবার রাসূল সা.-এর শানে জঘন্য বেয়াদবী করেছে। ফ্রান্সসহ ইউরোপে ইসলাম গ্রহণকারী মুসলিমদের সংখ্যা বৃদ্ধিকে সহ্য করতে না পেরে ফ্রান্স এ ধরনের ঘৃণ্য কর্মকাÐে লিপ্ত হচ্ছে। ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে বিশ^ মুসলিমকে ক্রুসেডযুদ্ধ বাধানোর গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
পীর সাহেব আরো বলেন, নিজেদেরকে সভ্য, শিক্ষত ও ধর্মনিরপেক্ষ হিসেবে বিশ্বের নিকট উপস্থাপনকারী দেশটির কাÐজ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। তা সরকারের নিকট দাবি, অনতিবিলম্বে সংসদে নিন্দা প্রস্তাব আনতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে ফ্রান্স সরকারকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আবেদন করতে হবে। যদি ক্ষমা না চায় তাহলে ফ্রান্স দূতাবাস বন্ধ করে দিন। ফ্রান্সের সকল পণ্য আমদানি বন্ধ করে দিন।
পীর সাহেব দলমত নির্বেশেষে সকল মু’মিন মুসলমানদেরকে ঈমানী দায়িত্ব হিসেবে ফ্রান্সের সকল পণ্য বর্জন এবং ফ্রান্স সরকারের বিরুদ্ধে কুনুতে নাজেলা পড়ার আহবান জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন