ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ভারতীয় বাংলা ছবির প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। কলকাতার বেসরকারি হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, আপাতত তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।
সৌমিত্র টানা ২০ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। বেশ কয়েকটি কঠোর সিদ্ধান্ত নেওয়ার চিন্তাভাবনা নিয়েছেন চিকিৎসকের দল। গত ৭২ ঘণ্টায় তার আচ্ছন্নভাব কাটেনি। তাই এখনও সঠিকভাবে কিছু বলা যাবে না। শারীরিক অস্থিরতা থাকলেও চেতনা নেই তার।

অভিনেতার চিকিৎসায় পরিবর্তন আনার পক্ষপাতী চিকিৎসকরা। কোভিড রিলেটেড এনসেফালোপ্যাথির কারণে তিনি গতকাল রোববারও আচ্ছন্ন অবস্থায় রয়েছেন। বিভিন্ন টেস্টের রিপোর্টে স্পষ্ট তার কোভিড এনসেফালোপ্যাথি ক্রমশ বাড়ছে। ইমিউনোগেøাবিন ও সটেরয়েড দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হলেও কাজের কাজ কিছু হয়নি বলে জানা গেছে। চিকিৎসকরা বলেছেন, স্টেরয়েড ও অন্যান্য প্রচেষ্টাতেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়।

ফুসফুস ও রক্তচাপ ভালোভাবে কাজ করছে। কিন্তু তার বয়স ও কোমর্বিডিটি নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। ধীরে ধীরে প্লাটিলেটের সংখ্যা কমছে। কিন্তু কী কারণে তা নিচের দিকে নেমে যাচ্ছে তা বোঝার চেষ্টা করছেন চিকিৎসকরা।
গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন সৌমিত্র। পরে করোনামুক্তও হন। কিন্তু এনসেফালোপ্যাথির জেরে শারীরিক অবস্থার অবনতি হয় ৮৪ বছরের অভিনেতার। মেডিক্যাল বোর্ডের প্রধান ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম কর জানান, করোনার সম্প্রসারিত প্রভাব বাদ দিলে এনসেফালোপ্যাথির অন্য কোনো কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস/টেলিগ্রাফ ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন