ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্রান্সের প্রেসিডেন্টকে মূর্খ বললেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৯:৫৭ এএম | আপডেট : ১০:০৮ এএম, ২৬ অক্টোবর, ২০২০

ইসলাম বিদ্বেষী মনোভাব পোষণ ও মুসলিম বিরুদ্ধে কথা বলায় এবার ফ্রান্সের প্রেসিডেন্টকে কটাক্ষ করতেও ছাড়লেন না পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি ম্যাখোঁর সমালোচনা করেন। ইসলাম সম্পর্কে না জেনে কথা বলায় তিনি তাকে মুর্খ বলেন।


মুসলিম ও ইসলাম বিদ্বেষ নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁর কঠোর সমালোচনা করে ইমরান খান বলেন, মোহাম্মদ (স.) কার্টুন প্রদর্শনে উৎসাহ দেওয়ার মাধ্যমে ম্যাঁখো ইচ্ছা করেই বিশ্বজুড়ে লাখ লাখ মুসলমানের অনুভূতিতে আঘাত করছেন।

এ ব্যাপারে ইমরান খান নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন- “প্রেসিডেন্ট ম্যাখোঁ পরিষ্কারভাবে কিছু না জেনেই ইসলাম ও আমাদের নবী হজরত মুহাম্মদকে উদ্দেশ করে ধর্ম অবমাননা কার্টুন প্রদর্শনে উৎসাহ দেওয়ার মাধ্যমে ইউরোপ ও বিশ্বজুড়ে লাখ লাখ মুসলমানের অনুভূতিতে আঘাত করছেন।”

“এটা দুর্ভাগ্য যে, যারা সহিংসতা ছড়ায় সেইসব মুসলিম, শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী বা নাৎসি আদর্শবাদীদের পরিবর্তে তিনি ইসলাম ধর্মকে আক্রমণ করে ইসলাম ভীতি ছাড়ানোয় উৎসাহ দিচ্ছেন। এটা দুঃখজনক যে, প্রেসিডেন্ট ম্যাঁখো তার নিজের জনগণসহ মুসলিমদের ইচ্ছা করে উসকে দেওয়ার পথ বেছে নিয়েছেন।”

ফরাসি প্রেসিডেন্টের মুসলিম ও ইসলাম বিদ্বেষ নিয়ে এর আগে তার কঠোর সমালোচনা করেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান।

মহানবী মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন নিয়ে আলোচনা করায় ফ্রান্সে এক শিক্ষক হত্যাকাণ্ডের শিকার হন। এ ঘটনায় গোটা দেশে ক্ষোভ দেখা দেয়। যার জেরে একটি মসজিদ বন্ধ করে দেয় ফ্রান্স সরকার। এ ছাড়া প্যারিসে হিজাব পরিহিত দুই নারীও ছুরিকাঘাত হন।

এসবের মাঝে যেন ইসলাম ও মুসলিমদের প্রতি আরও আক্রমণাত্মক মন্তব্য করেন ম্যাখোঁ। দৃষ্টতার সঙ্গে জানান, ফ্রান্স নবী মুহাম্মদের ব্যঙ্গাত্মক কার্টুন বন্ধ করবে না।

ম্যাঁখোর এসব মন্তব্যের কড়া সমালোচনা করে এরদোয়ান বলেন, “মুসলিম এবং ইসলাম নিয়ে ম্যাখোঁর সমস্যা কি? তার মানসিক চিকিৎসা দরকার।”

“একটা দেশের প্রধান যিনি বিশ্বাসের স্বাধীনতা বোঝেন না, যিনি তার দেশের ভিন্ন বিশ্বাসের লাখ লাখ মানুষের সঙ্গে এমন আচরণ করেন তাকে আমি আর কী বলতে পারি? সবার আগে তার মানসিক পরীক্ষাগুলো করা করা দরকার।”

এরদোয়ানের এমন বক্তব্যকে ‘আপত্তিকর’ বলে উল্লেখ কনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ফ্রান্স এবং তুরস্কে নিযুক্ত নিজেদের রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়েছে দেশটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
habib ২৬ অক্টোবর, ২০২০, ১০:২৪ এএম says : 1
may allah protect PM R T Erdogan and PM Imran Khan...Ameen
Total Reply(0)
Mohd Haydar Ali ২৬ অক্টোবর, ২০২০, ১১:০৬ এএম says : 1
Ammen,
Total Reply(0)
Jack Ali ২৬ অক্টোবর, ২০২০, ১২:৪৫ পিএম says : 0
May Allah's curse upon those who insult Islam and our Beloved Prophet [SAW].. O'Allah wipe out these Iblees from your Earth by Corona Virus. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন