ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কাপ্তাইয়ের একজন পল্লী চিকিৎসক করোনা কালিন চিকিৎসা প্রদান অবদানে সম্মাননা প্রদান

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১০:৩৬ এএম

কাপ্তাই উপজেলার ৪নং ইউনিয়নের পল্লী চিকিৎসক সৌমন দত্ত সুমন করোনা কালীন জীবনের ঝুঁকি নিয়ে মানবিক চিকিৎসা সেবা প্রদান করায় ৪নং ইউনিয়নের জনসাধরণ পক্ষ হতে একটি অনুষ্ঠানের মাধ্যমে ঐ পল্লী চিকিৎসকে সম্মনানা প্রদান করা হয়।

সম্প্রতি, দীর্ঘ ৮/৯ মাস যাবৎ দেশের মধ্যে (কোভিড-১৯) তে দেশ-বিদেশে এ মরন ভাইরাসে লাখ লাখ লোক এবং বিনা চিকিৎসায় মারা যায়। অনেক চিকিৎসক এবং নার্স তারা নিজেদের কর্তব্যফেলে ভাইরাস হতে আত্নগোপনে থাকে এবং অনেকে পালিয়ে,পালিয়ে থাকত। সে সময়ের জীবনের কথা তুচ্ছ করে কাপ্তাই নতুন বাজার 'মুনমুন মেডিকেল হল'(ফার্মেসী)র' পরিচালক সৌমন দত্ত সুমন রাত-দিন চিকিৎসা সেবা প্রদান করেছে। উক্ত পল্লী চিকিৎসক কখনও নিজের কথা চিন্তা করেনি এসময়ে চিকিৎসা সেবা প্রদান করলে আমার করোনা হতে পারে। সব সময় বিভিন্ন দূর্গম এলাকা বা পার্শ্ববতী এলাকার যখন কোন রোগী রাত কিংবা দিনে আসে সকল রোগীদের সামাজিক দূরত্ব রেখে সুন্দর ভাবে চিকিৎসা প্রদান করেছে। এদিকে চিকিৎসা নিতে আসে ব্যবসায়ী সেকান্দার হোসেন,রোগী আকতার আলম,মিজানুর রহমান জীবন এবং দূর্গম এলাকা হতে চিকিৎসা নিতে আসা উমেচিং মারমা,সুচেনু চাকমা হালিমা আক্তার এরা বলেন,আমরা যখন চিকিৎসা নিতে আসি এ সুমন দত্ত আমাদের সঠিক ভাবে চিকিৎসা সেবা এবং বিভিন্ন সুন্দর পরামর্শ প্রদান করে। এবং করোনা কালিন কি-কি ঘরোয়া চিকিৎসা নিতে হবে তা পরামর্শ প্রদান করে বলে উল্লেখ করেন।

কাপ্তাই ৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ বলেন, সৌমন দত্ত একজন সাদামনের চিকিৎসক করোনা কালিন সে আমার এলাকা তথা পাশ্ববর্তী বা দূর্গম এলাকার লোকদের জীবনের ঝুকি নিয়ে চিকিৎসা সেবা প্রদান করেছে। এটা আমার ইউনিয়ন তথা কাপ্তাই উপজেলার র্গব বলে আমি মনে কবি। এ চিকিৎসকের পাশাপাশি অন্যন্যা চিকিৎসকের এভাবে রোগীদের মানবিক সেবা করা প্রয়োজন বলে আমি মনে করি। এদিকে মানবিক পল্ললী চিকিৎসক সৌমন দত্ত সুমন বলেন, সাধারন লোকদের চিকিৎসা সেবা প্রদান করা আমার নৈতিকদায়িত্ব ও কর্তব্য বলে আমি মনে করি। আমার পক্ষে যতটুকু সম্বব আমি চিকিৎসা সেবা তথা সামাজিক দূরত্ব বজায় রেখে রোগীদের সেবা প্রদান করেছি। অনেক রোগীদের রাত কিংবা দিনে এলাকায় গিয়ে সেবা প্রদান করেছি। কখনও নিজের কথা চিন্তা করেনি। করোনা কালিন রোগিদের চিকিৎসার পাশাপাশি সাহস দিয়েছি। অনেক কে নিজে বিনামূল্যে মাস্ক,সাবান দিয়েছি। এবং মনে সাহস রাখতে বলেছি। টাকা ছাড়া বিভিন্ন রোগীর চিকিৎসা সেবা প্রদানসহ নিজ দায়িত্ব বলে পালন করেছি। কোন চিকিৎসক বলে না একজন মানবিক বলে নিজে কাজ করেছি। আজ আমাকে যে সম্মাননা প্রদান করা হয়েছে এটা আমার একার প্রাপ্য নয় সকল কাপ্তাই বাসির প্রাপ্য বলে তিনি মন্তব্য করেন। এদিকে কাপ্তাই ৪নং ইউনিয়ন পরিষদে একটি অনুষ্ঠানে মাধ্যমে রোববার (২৫অক্টোবর), উক্ত পল্ললী চিকিৎসক সৌমন দত্ত সুমন কে তার মানবিক দায়িত্ব-কর্তব্যর জন্য সম্মাননা স্নারক প্রদান করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একে মামুনুর রশিদ। এময় উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান,সহকারী ভুমি কমিশনার মাঈনুল হোসেন চৌধুরী,উপজেলা আ'লীগ সাধারন সম্পাদক ইব্রাহিম খলীল,৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, যুবলীগ সভাপতি মোঃ নাছির উদ্দিন,ইউনিয়ন আ'লীগ সভাপতি কাজী শামশুল ইসলাম আজমীরসহ বিভিন্ন ব্যবসায়ী,সামাজিক,সংগঠনের ও রাজনৈতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন