মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আলজেরিয়াকে ম্যাখোঁর বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১১:৫৭ পিএম

আলজেরিয়ান মুভমেন্ট অফ সোসাইটি ফর পিস (এমএসপি) দেশটির প্রেসিডেন্ট আবদেল মাজিদ তেবউনকে ইসলামের ওপর আঘাতের পর ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান জানিয়েছে।
এক বিবৃতিতে এমএসপি ‘আলজেরীয় সরকারি প্রতিষ্ঠানগুলোকে, প্রথম এবং সর্বাগ্রে প্রেসিডেন্সির প্রতি আহবান জানিয়েছে ম্যাখোঁর বক্তব্যের নিন্দা করার এবং একটি উপযুক্ত ক‚টনৈতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থান নেয়ার যেহেতু তিনি (আলজেরিয়ান প্রেসিডেন্ট) ইসলামকে সম্মান ও গৌরবান্বিত করার এবং আলজেরিয়ান মানুষের অনুভ‚তিকে বিবেচনায় রাখার শপথ করেছিলেন’।
দলটি ইসলাম ও মুসলমানদের প্রতি ম্যাখোঁর অবমাননা এবং ‘আমাদের প্রিয়নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ওপর আক্রমণকে বিশ্বজুড়ে মুসলিম স¤প্রদায়ের উপর নির্লজ্জ আক্রমণ হিসাবে বিবেচনা করে।
গত কয়েকদিন ধরে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গাত্মক কার্টুন ফ্রান্সের কয়েকটি ভবনের সম্মুখভাগে প্রদর্শিত হয়েছে। ম্যাখোঁ গত বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘ফ্রান্স কার্টুন ছেড়ে দেবে না’, এতে মুসলিম স¤প্রদায়ের মধ্যে ক্রোধের এক তরঙ্গ ছড়িয়ে পড়ে। কুয়েত এবং কাতারসহ অসংখ্য মুসলিম দেশ ফরাসী পণ্য বর্জন শুরু করেছে। সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Golam Azam ২৭ অক্টোবর, ২০২০, ২:২০ এএম says : 0
Muslims in all over the world should be together against France. Allah's punish coming soon for Mecro Government
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন