ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্রান্সের জন্য আরও কঠিন প্রতিক্রিয়া অপেক্ষা করছে: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ৯:৩২ এএম

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের ইসলাম অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। এই বাহিনী সোমবার তেহরানে প্রকাশিত এক বিবৃতিতে বলেছে, আধিপত্যকামী ও ইহুদিবাদী চেতনার অধিকারী পশ্চিমা শাসকরা গভীর সংকট পতিত মানবতা-বিরোধী পশ্চিমা সমাজকে তাদের নিজেদের সৃষ্ট ঘুর্ণিপাক থেকে রক্ষা করতে পারবে না।

বিবৃতিতে বলা হয়, বিশ্বনবীর (সা.) অবমাননাকর বক্তব্যের প্রতিক্রিয়া শুধুমাত্র ফরাসি পণ্য বর্জন ও মুসলমানদের তীব্র প্রতিবাদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। ফ্রান্স যেন মুসলিম বিশ্বের পক্ষ থেকে এর চেয়েও কঠিন প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকে।

আইআরজিসি’র বিবৃতিতে বলা হয়, রহমতের নবী (সা.)-এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ফ্রান্সসহ ইউরোপীয় দেশগুলোতে যখন দলে দলে মানুষ ইসলাম গ্রহণ করছে তখন ফ্রান্সের সর্বোচ্চ পর্যায় থেকে বিশ্বনবী (সা.)-এর অবমাননা করা হয়েছে। আর এখান থেকে কথিত বাক স্বাধীনতার ধ্বজাধারীদের দ্বৈত চরিত্র স্পষ্ট হয়ে গেছে।

তবে এ ধরনের অপচেষ্টা চালিয়ে রাসূলে আকরাম হযরত মুহাম্মাদ মুস্তাফা (সা.)-এর সুউচ্চ ভাবমর্যাদায় বিন্দুমাত্র কালিমা লেপন করা যাবে না বলে আইআরজিসি’র বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ফরাসি পত্রিকা শারলি এবদো সম্প্রতি মানবতার মুক্তির দূত বিশ্বনবী (সা.)-এর অবমাননাকর কার্টুনগুলো পুনর্মুদ্রণ করেছে। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন সব ধরনের গণতান্ত্রিক মূল্যবোধ ও কূটনৈতিক রীতিনীতির মাথা খেয়ে ঘোষণা করেছেন, তার দেশে এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে।

ফরাসি প্রেসিডেন্টের এই ইসলাম অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে মুসলিম বিশ্ব ক্ষোভে ফেটে পড়েছে। ইরানসহ বহু মুসলিম দেশে ফরাসি পণ্য বর্জনের ডাক দেয়া হয়েছে এবং ম্যাকরনকে তার ইসলাম-বিদ্বেষী বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়েছে।#

পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
রুহান ২৭ অক্টোবর, ২০২০, ১১:২৯ এএম says : 0
রাসূলের অপমানে যদি কাঁদেনা তোর মন, মুসলিম নয় মুনাফেক তুই রাসূলের দুশমন। আমরা হযরত মোহাম্মদ সাঃ কে ভালোবাসি #we_love_Mohammad_ﷺ #Boycott_France_Products #Boycott_France
Total Reply(0)
শফিকুল ইসলাম ২৭ অক্টোবর, ২০২০, ১১:৩১ এএম says : 0
তারা কি জানে না যে, যে ব্যক্তি আল্লাহ্‌ ও তাঁর রাসূলের বিরোধিতা করে তার জন্য তো আছে জাহান্নামের আগুন, যেখানে সে স্থায়ী হবে? এটাই চরম লাঞ্ছনা। [সূরা আততাওবা: ৬৩]
Total Reply(0)
Mohammad Amjadur Rahman ২৭ অক্টোবর, ২০২০, ১১:৩২ এএম says : 0
অতি শিগগিরই ধংস অনিবার্য
Total Reply(0)
Md Ali Akbar ২৭ অক্টোবর, ২০২০, ১১:৩৫ এএম says : 0
রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সে কর্তৃক রাসুলুল্লাহ (সাঃ) এর অবমাননার প্রতিবাদ হিসেবে যে যে পর্যায়ে আছেন সেখান থেকেই ফ্রান্সকে আর্থিক ক্ষতির সম্মুখীন করানো উচিৎ। অলরেডি ফ্রান্স আরব দেশ গুলোকে তাদের পণ্য বর্জন না করার আহবান জানিয়েছে। তাদের আহ্বান থেকে বুঝাই যাচ্ছে যে তারা আর্থিক ক্ষতির দ্বারপ্রান্তে আছে। বাংলাদেশের ঈমানদার ডাক্তার সমাজ চাইলে ফ্রান্সের মালিকানাধীন Sanofi Aventis এর প্রোডাক্টগুলো বর্জন করে এক সপ্তাহেই তাদেরকে হাজার কোটি টাকা লোকসানে ফেলতে পারে।
Total Reply(0)
MD. Mamun Howlader ২৭ অক্টোবর, ২০২০, ১০:০৯ এএম says : 0
ইমানুয়েল ম্যাকরনের ক্ষমা চাওয়া উচিত এবং তার দেশে অবিলম্বে ইসলাম বিরোধী মনোভাব বন্ধ করতে হবে।
Total Reply(0)
Nure alam siddiki ২৭ অক্টোবর, ২০২০, ৩:৩৬ পিএম says : 0
মুহাম্মদ সাঃ সকল কালের সকল ব্যক্তির চেয়ে উর্দ্ধ মর্যদা সম্পন্ন মহা মানব। উনাঁর শানে এমন উপহাস চরম ঘৃন্যকর্ম। আফসোস! আল্লাহ যেন এই উছিলায় ফ্রান্সের ক্ষমতা লোপ করেন আর পাপীর ব্যবস্থা নেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন