শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর পুরান ঢাকার মৌলভীবাজার এলাকায় স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিমের দখলে থাকা রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার করেছে ব্যাংক কর্তৃপক্ষ। গত সোমবার আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তা ছাড়াই ব্যাংকের কর্মকর্তারা হাজী সেলিমের দেওয়া সীমানা প্রাচীর ভেঙে ব্যাংকের জমি বুঝে নিয়েছেন। এর আগে গত মে মাসে জমিটি দখল করছিলেন হাজী সেলিমের লোকজন। তবে এতদিন নিশ্চুপ ছিল অগ্রণী ব্যাংক।

ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন, মৌলভীবাজার এলাকায় ১৪ শতাংশ জমির উপর একটি দুইতলা ভবন ছিল। স্বাধীনতার পর নির্মিত ভবনটি অনেক পুরাতন হওয়ায় কিছু দিন আগে নতুন ভবনে শাখা স্থানান্তর করা হয়েছে।
ব্যাংকের এক কর্মকর্তা জানান, করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি ঘোষণার পর ব্যাংকের শাখাটিও বন্ধ ছিল। এখানে দায়িত্বরত নিরাপত্তা প্রহরী ভল্ট পাহারা দিতে ভেতরে অবস্থান করে। সেই সুযোগে চলতি বছরের মে মাসে পুরোনো ভবনটি গুড়িয়ে দিয়ে দখলে নেয় হাজী সেলিম। পরবর্তীতে সীমানা প্রাচীরের গেটের তালা ভেঙে তা ব্যাংক কর্তৃপক্ষ ফের দখল করেছে জায়গাটি। পুরাতন ভবনে ব্যাংকের অনেক সরঞ্জাম ও প্রয়োজনীয় কাগজপত্র ছিল বলে উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ব্যাংকের ওই কর্মকর্তা জানান।

গতকাল এ ব্যাপারে জানতে চাইলে অগ্রণী ব্যাংকের ঢাকা সার্কেল-২ এর জিএম মো. আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, আমি মাত্র এক মাস আগে যোগদান করেছি। তাই বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। তবে বিষয়টি সম্পর্কে জানতে অগ্রণী ব্যাংকের পুরান ঢাকার মৌলভীবাজার কর্পোরেট শাখার ব্যবস্থাপনা পরিচালকের সাথে যোগাযোগ করতে বলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন