বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবৈধ সম্পদের মামলায় কারাগারে মীর হেলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম


 অবৈধ সম্পদ অর্জন মামলায় দÐিত বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছিরের ছেলে মীর মোহাম্মদ হেলালকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলে ঢাকার বিশেষ জজ আদালত-২-এর বিচারক এ এস এম রূহুল ইমরান এই আদেশ দেন। এর আগে মীর হেলাল আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে এ মামলার অন্য আসামি মীর নাছির এখনও বিচারিক আদালতে আত্মসমর্পণ করেননি।
প্রসঙ্গত: ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাছির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দুদক মামলা করে। এ মামলায় বিশেষ জজ আদালত মীর নাছিরকে ১৩ বছর ও মীর হেলালকে ৩ বছরের কারাদÐ দেন।
বিচারিক আদালতের ওই রায়ের বিরুদ্ধে মীর নাছির ও মীর হেলাল হাইকোর্টে পৃথক আপিল করেন। ২০১০ সালের আগস্টে হাইকোর্ট মীর নাছির ও মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন। হাইকোর্টের রায় বাতিল চেয়ে আপিল আবেদন করে দুদক। শুনানি নিয়ে ২০১৪ সালের ৩ জুলাই আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করেন। একই সঙ্গে বিচারিক আদালতের সাজার বিরুদ্ধে বাবা- ছেলের করা পৃথক আপিল হাইকোর্টে পুনরায় শুনানির নির্দেশ দেন। শুনানি শেষে গত বছরের ১৯ নভেম্বর হাইকোর্ট রায় দেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন