ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

পদত্যাগ করলেন বার্সা সভাপতি বার্তোমেউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৯:২১ এএম | আপডেট : ৯:৫০ এএম, ২৮ অক্টোবর, ২০২০

ক্লাবের তারকা ফুটবলার লিওনেল মেসির সঙ্গে টানাপোড়েনসহ নানা অভিযোগে চাপ বাড়তে থাকায় বার্সেলোনার সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন জোসেপ মারিয়া বার্তোমেউ। তার পাশাপাশি পদত্যাগের ঘোষণা দিয়েছেন বোর্ডের পরিচালকেরাও।

বর্তমান পরিস্থিতিতে নতুন সভাপতি নিয়োগে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সময়ে নতুন নির্বাহী বোর্ড নিয়োগের আগে ক্লাবের আপাতকালীন দৈনন্দিন কাজ দেখভালের জন্য একটি ম্যানেজমেন্ট বোর্ডকে দায়িত্ব দেওয়া হবে বলে ইএসপিএনএফসি’র প্রতিবেদনে বলা হয়েছে।

২০১৪ সাল থেকে বার্সেলোনা প্রধানের দায়িত্ব পালন করে আসা বার্তোমেউ নানা কারণে সমালোচনার মধ্যে ছিলেন। তার ওপর সবচেয়ে বড় ধাক্কাটা আসে আগস্টে মেসি হঠাৎ করে ক্লাব ছাড়ার ঘোষণা দিলে।

এরপরই বার্তোমেউয়ের পদত্যাগের দাবি জোরালো হয়। নিজের পদ নিয়ে আস্থা ভোটের মুখোমুখি হতে যাচ্ছিলেন ৫৭ বছর বয়সী এই ফুটবল সংগঠক।

আস্থা ভোটে বার্সেলোনার দেড় লাখ সদস্য ভোট দিতেন। এর মধ্যে ৬৬.৫ শতাংশ ভোট তার বিপরীতে গেলে মেয়াদ থাকতেই সরে দাঁড়ানো লাগত এই স্প্যানিয়ার্ডের।

তাই হলে বার্সেলোনার তৃতীয় সভাপতি হিসেবে আস্থা ভোটে মুখোমুখি হতেন বার্তোমেউ। এর আগে ১৯৯৮ সালে লুইস নুনেজ এবং ২০০৮ সালে হোয়ান লাপোর্তা আস্থা ভোটের মুখে পড়েন। যদিও ভোটে উভয়ই টিকে গিয়েছিলেন।

এদিকে, পদত্যাগের ঘোষণার সময় একটা সিদ্ধান্তের কথাও জানালেন বার্তোমেউ; বলেন নতুন ইউরোপিয়ান সুপার লিগে যোগ দিতে রাজি বার্সেলোনা। এতে অর্থনৈতিক স্থিতিশীলতা আসতে পারে ক্লাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন