শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলার লালমোহনে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলা, গুলি বর্ষণ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৯:০৪ পিএম

ভোলার লালমোহন মা ইলিশ রক্ষা অভিযানের দুটি টিমের ওপর হামলার ঘটনা ঘটেছে। এসময় জেলেদের ছোড়া ইটের আঘাতে পুলিশের এক কনস্টেবল আহত হয়। হামলার ঘটনায় এক রাউন্ড গুলি বর্ষণ করেছে পুলিশ। বুধবার সকাল ১০টার দিকে লালমোহন মেঘনা নদীর বাতিরখাল ও তেঁতুলিয়া নদীর দেবিরচর এলাকায় মা ইলিশ রক্ষার পৃথক অভিযানকালে এ ঘটনা ঘটে।
উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ্ত মিশ্র জানান, বুধবার সকাল ১০টার দিকে মা ইলিশ রক্ষার জন্য মেঘনা ও তেঁতুলিয়া নদীতে দুটি অভিযান টিম নামে। মেঘনার অভিযান দলের নেতৃত্বে উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ্ত মিশ্র ও সঙ্গীয় পুলিশ ফোর্স এবং তেঁতুলিয়া নদীতে অভিযান দলের নেতৃত্বে ছিলেন ম্যাজিষ্ট্রেট সালেহ আহমেদ ও সঙ্গীয় পুলিশ ফোর্স। মেঘনা নদীর বাতিরখাল ঘাট সংলগ্ন কোপখালী কাঠির মাথা এলাকায় নদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরাকালে জেলেদের বাধা দেওয়ায় সংঘবদ্ধ জেলেদের একটি দল লাঠিসোঠা ও ইটপাটকেল নিয়ে অভিযান দলের ওপর হামলা করে। হামলাকারীরা ইটপাটকেল মারতে থাকলে পুলিশের কনস্টেবল ফাহাদ হোসেন মারাত্মক আহত হয়। তাকে জরুরী ভিত্তিতে ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। এ সময় মাছ ধরা দুটি ট্রলার ও ৬ জেলেকে আটক করা হয়েছে। হামলার ঘটনায় মৎস্য কর্মকর্তা সুদীপ্ত মিশ্র বাদী হয়ে ৮জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আসামী রেখে মামলা দায়ের করেন।
অপরদিকে তেঁতুলিয়া নদীতে অভিযানকালে বেলা সাড়ে ১১টার দিকে দেবীরচর এলাকায় ম্যাজিষ্ট্রেট সালেহ আহমেদের নেতৃত্বাধীন অভিযান দলের উপর হামলা চালায় জেলেরা। এসময় ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ এক রাউন্ড গুলি বর্ষণ করে। পরে অভিযান চালিয়ে হামলাকারীদের ৫ জনকে আটক করা হয়। তাদের ভ্রাম্যমান আদালতে ২ জনের ১ বছর করে কারাদন্ড ও ৩ জনের ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন