ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রশাসন নির্বিকার ভূমিকা পালন করছে : বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। প্রচারণায় বাধা, পুলিশের অসহযোগিতা ও আওয়ামী লীগ প্রার্থীদের আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করে দলটির প্রতিনিধিরা। গতকাল বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে কমিশনের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে নির্বাচনী এলাকায় প্রশাসন নির্বিকার ভূমিকা পালন করছে। আমাদের প্রার্থীকে কোনো প্রচারণা করতে দেওয়া হচ্ছে না। যেখানে আমরা প্রচারণা করতে যাচ্ছি, সেখানেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের বাধা দিচ্ছে। স্থানীয় প্রশাসন ও রিটার্নিং অফিসারের কাছে এর কোনো প্রতিকার পাওয়া যায়নি।

তিনি বলেন, অনেকে বলেন আমরা কেন নির্বাচনে আসি। কারণ হচ্ছে ভোট ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। ভোটাররাই রাষ্ট্রের মালিক। এ সরকার ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে। আমরা চাই জনগণ তার ভোটাধিকার ফিরে পাক। এজন্যই আমরা বাববার নির্বাচনে অংশ নিচ্ছি। আমরা জনগণকে তার ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই।

আব্দুস সালাম বলেন, সিরাজগঞ্জ-১ আসনের আমাদের প্রার্থীকে ঘর থেকে বের হতে দিচ্ছে না আওয়ামী লীগের কর্মীরা। তারা কোনো প্রচার-প্রচারণায় অংশ নিতে পারছেন না। শুধু তাই নয়, আমরা বৈঠক করার সময় ঢাকা-১৮ আসনের প্রার্থী এসএম জাহাঙ্গীরের স্ত্রীর খিলক্ষেতের একটি এলাকায় প্রচারণায় গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তার সঙ্গে অসদাচরণ করেছে। আওয়ামী লীগ চায় না ভোটাররা ভোটকেন্দ্রে আসুক।
এ সময় নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, বিএনপির প্রতিনিধি দল মোটাদাগে তিনটি অভিযোগ করেছেন। অভিযোগগুলোর মধ্যে রয়েছে-পুলিশের অসহযোগিতা, প্রচারণায় বাধা এবং আওয়ামী লীগের প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন। আমরা তাদের অভিযোগগুলো শুনেছি। এ বিষয়ে কমিশন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৈঠকে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও কবিতা খানম উপস্থিত ছিলেন। বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুস সালাম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নাজিম উদ্দিন আলম, এসএম জাহাঙ্গীর হোসেন ও আমিরুল ইসলাম খান আলীম।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন