ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পদক্ষেপ নিতে সুচির প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান

রোহিঙ্গা প্রত্যাবর্তন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

রাজনীতি বিষয়ক যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ডেভিড হেইল গত ২৭ অক্টোবর মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি’র সঙ্গে টেলিফোনে আলাপ করেছেন। ওই সময় ডেভিড হেইল রোহিঙ্গা ও অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত অন্যান্য শরণার্থীদের স্বেচ্ছামূলক, নিরাপদ, সম্মানজনক ও দীর্ঘমেয়াদী প্রত্যাবর্তন বিষয়ে পদক্ষেপ নিতে অং সান সু চি’র প্রতি আহ্বান জানান।

ইউএস ডিপার্টমেন্ট অব স্টেটের মুখপাত্র মরগ্যান অর্টাগাসের বরাতে ঢাকার যুক্তরাষ্ট্র মিশন গতকাল বুধবার জানিয়েছে, রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি ডেভিড হেইল মঙ্গলবার (২৭ অক্টোবর) মিয়ানমারে গণতান্ত্রিক সংস্কার, মানবিক ত্রাণ কার্যক্রম এবং নভেম্বরে একটি বিশ্বাসযোগ্য, স্বচ্ছ ও সমন্বিত জাতীয় নির্বাচনের প্রতি আমেরিকার সমর্থন পুনর্ব্যক্ত করতে মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি’র সঙ্গে আলোচনা করেন।
ঢাকার যুক্তরাষ্ট্র মিশন আরও জানায়, আন্ডার সেক্রেটারি হেইল মিয়ানমার সরকারকে দেশব্যাপী সংঘাত অবসান এবং রোহিঙ্গা ও অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত অন্যান্য শরণার্থীদের স্বেচ্ছামূলক, নিরাপদ, সম্মানজনক ও দীর্ঘমেয়াদী প্রত্যাবর্তন বিষয়ে পদক্ষেপ নিতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন