রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নিয়োগের দাবিতে আবারো আন্দোলনে শ্রমিকরা

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

পূর্ব ঘোষণা অনুযায়ী দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে আবারো আন্দোলনে নেমেছে নিয়োগ বঞ্চিত আন্দোলনকারী স্থানীয় শ্রমিকরা। তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটি গতকাল বুধবার সকাল ১০ টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র ও বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় বিক্ষোভ মিছিল ও শ্রমিক সমাবেশ করে।
সমাবেশে আগামী ১৫ নভেম্বরের মধ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবি) সিদ্ধান্ত মোতাবেক আন্দোলনকারী শ্রমিকদের নিয়োগ দেয়ার আল্টিমেটাম জানিয়ে কঠোর আন্দোলনের ঘোষণা দেন শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু সাইদ। এ সময় শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে আন্দোলনকারী অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দরা একই বক্তব্য রাখেন।
শ্রমিক নেতৃবৃন্দরা বলেন দীর্ঘ তিন বছর থেকে তারা নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছে। তাদের নিয়োগ দেয়ার জন্য গত ২০১৮ সালে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আন্দোলনকারী ১৪৩জন শ্রমিককে নিয়োগ দেয়ার জন্য পরিপত্র জারী করে। কিন্তু বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র তাদের নিয়োগ না দিয়ে টালবাহনা করে সময় পার করছে। এই জন্য তারা আবারো আন্দোলনে নেমেছেন।
তবে শ্রমিকদের দাবি অস্বীকার করে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী ওয়াজেদ আলী সরকার বলেন, করোনাভাইরাসের কারণে তাপ বিদ্যুৎ কেন্দ্র পুরোপুরি লকডাউনে রয়েছে, এবং সরকারী নির্দেশনা না থাকায় তারা নিয়োগ দিতে পারছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন