বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রতারণার মামলায় কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

প্রতারণার মামলায় ছোট পর্দার উপস্থাপক ও নির্মাতা দেবাশীষ বিশ্বাসকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান ন‚র জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত বছরের ৮ সেপ্টেম্বর ঢাকা সিএমএম আদালতে সাংবাদিক লিটন সরকার ইমন বাদী হয়ে দেবাশীষ বিশ্বাস ও তার মা গায়েত্রী বিশ্বাসের নামে প্রতারণার মামলা দায়ের করেন। আদালত অভিযোগের বিষয়ে রূপনগর থানাকে তদন্তের নির্দেশ দেন। রূপনগর থানার ইন্সপেক্টর (অপারেশন) মোকাম্মেল হোসেন তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন।
জানা যায়, লিটন সরকার তার সিএন টিভি বাংলা চ্যানেলের জন্য দেবাশীষ বিশ্বাসের মা গায়েত্রী বিশ্বাস প্রযোজিত চারটি বাংলা চলচ্চিত্র- ‘মায়ের মর্যাদা’, ‘শুভ বিবাহ’, ‘অপেক্ষা’ এবং ‘অজান্তে’ সিনেমার ভিডিও ও গান কপিরাইটের বাণিজ্যিক সত্ত¡ কিনতে আগ্রহী হন। আসামিরাও বিক্রয়ে আগ্রহী হন।

‘মায়ের মর্যাদা’ ও ‘শুভ বিবাহ’ সিনেমার কপিরাইট এবং বাণিজ্যিক স্বত্ব এক লাখ টাকায়, ‘অপেক্ষা’ ও ‘অজান্তে’ ৪০ হাজার টাকা নির্ধারিত হয়। লিটন সরকার গত বছরের ৩০ জুলাই আসামিদের নগদ দেন। চুক্তির শর্ত মতে ৬০ বছরের জন্য বাদী কপিরাইটের বাণিজ্যিক স্বত্ব লাভ করেন।
আসামিরা আর কোনো প্রতিষ্ঠানের কাছে চারটি ছবির কপিরাইট ইতোপূর্বে কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি কিংবা হস্তান্তর করেননি বলে জানান। বাদী সেগুলো তার সিএন টিভি বাংলা ইউটিউবে আপলোড করেন। কিন্তু ইউটিউব কর্তৃপক্ষ কপিরাইট অনুযায়ী চ্যানেলটি বন্ধ করে দেয়।

পরে বাদী খোঁজ নিয়ে জানতে পারেন এ চারটি চলচ্চিত্র আসামিরা তার আগেই ২০১৭ সালে অন্য দু’জন ব্যক্তির কাছে বিক্রি করেন। যার কারণে ইউটিউব চ্যানেল কর্তৃপক্ষ ছবিগুলো আপলোড করার পর লিটন সরকার ইমনের চ্যানেল বন্ধ করে দেয়। বাদী ইউটিউব কর্তৃপক্ষ কর্তৃক দলিলপ্রাপ্ত হয়ে নিশ্চিত হন, আসামিদের দ্বারা তিনি সুস্পষ্ট প্রতারণার শিকার হয়েছেন এবং তারা অন্যায়ভাবে অর্থ আত্মসাতের জন্য চুক্তিপত্র সম্পাদন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন