শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালী পৌরসভার একঘন্টার প্রতীকী মেয়র এর দায়িত্ব পালন করলেন কন্যা শিশু জান্নাতুল

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৭:৩৪ পিএম

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদের কাছ থেকে একঘন্টার জন্য দায়িত্ব গ্রহণ করে প্রতিকী মেয়রের দায়িত্ব পালন করেছেন জান্নাতুল (১৫) নামের কন্যা শিশু।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) পটুয়াখালী পৌরসভার কনফারেন্স রুমে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের গার্লস টেকওভার কর্মসূচির আয়োজন করে ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) পটুয়াখালী জেলা শাখা।

পটুয়াখালী পৌরসভার অফিসিয়াল কভার ফাইলের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন বর্তমান মেয়র মহিউদ্দিন আহমদ ও দায়িত্ব গ্রহণ করেন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) পটুয়াখালী জেলা শাখার শিশু সাংবাদিক ও খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল।
এসময় জান্নাতুল বলেন, আজকের এই প্রতিকি দায়িত্ব পালনের মাধ্যমে আমি একজন কিশোরী কন্যা শিশু হয়েও পটুয়াখালী পৌরসভার মতএকটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। এতে আমি আরও আত্মবিশ্বাসী এবং নিজের স্বপ্ন পুরণে অঙ্গীকারাবদ্ধ হয়েছি।
এসময় তিনি পৌরসভার পক্ষ থেকে একজন গরীব মেধাবী শিক্ষার্থীরা জন্য একসেট বই হস্তান্তর করেন। পরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা 'নো মাস্ক নো সার্ভিস' নীতি বাস্তবায়নে পৌর ভবনে স্টিকার লাগান।তিনি আরও বলেন, আপনারা জানেন যে, বর্তমানে পটুয়াখালী পৌরসভার অবকাঠামো পরিবেশ ও বিনোদন এবং সৌন্দর্য্য বর্ধনে ব্যাপক কাজ চলমান। তবে পটুয়াখালী পৌরসভাকে নারী ও শিশুর জন্য নিরাপদ ও যৌন হয়রানী বা নির্যাতন এবং বৈষম্যহীন শ্রেষ্ঠ শহর হিসেবে গড়ে তুলতে কয়েকটি প্রস্তাব উপস্থান করেন।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, নারীদের বা আমাদের কন্যাদের একটু বেশি সুযোগ দিলে তারা অনেক কিছু করতে পারে। তাদের সুযোগ দেওয়া প্রয়োজন। আজ আমার খুবই ভালো লাগছে এরকম একজন কন্যা শিশু মেয়রে চেয়ারে বসে তার অবস্থান থেকে বক্তব্য দিচ্ছে। এরকম বয়সে আমরা ঠিক কথাও বলতে পারতাম না।তিনি আরও বলেন, আমরা পৌরসভাকে পর্যটন ও সৌন্দর্য ও নিরাপদ শহর গড়তে কাজ করছি। ইতি মধ্যে বিভিন্ন জায়গায় সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আরও করা হবে। আজকে প্রতিকী মেয়রের সাহেবের দাবি ও সুপারিশ গুলো আমরা আমাদের কর্মপরিকল্পনায় অন্তর্ভুক্ত করবো এবং বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করবো।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসীম উদ্দিন আরজু, পটুয়াখালী চেম্বার অব কমার্সে সিনিয়র সহসভাপতি খন্দকার ফরহাদ জামান বাদল, পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন ব্যার্নাজী, গোলাম কিবরিয়া, মোঃ জাকির হোসেন সহ গণমাধ্যম কর্মীরা, এনসিটিএফ জেলা সভাপতি তাসনিম বিনতে মনির, ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার হাসিবুর রহমান ও মেহেরুন সুলতানা, পৌরসভার কাউন্সিল ও কর্মকর্তা বৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন