ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের চেয়ে ১২ শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন বাইডেন : সিএনএন জরিপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:০৮ পিএম

ট্রাম্পের চেয়ে ১২ শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন বাইডেন, সিএনএন এমন একটি জরিপের ফলাফল প্রকাশ করেছে।আধুনিক ইতিহাসে মার্কিন নির্বাচনের ৫ দিন আগে কখনই দুই প্রার্থীর এতোবেশি জনপ্রিয়তার ফারাক ছিলো না। এসএসআরএস এর মাধ্যমে করা সিএনএন এর জরিপে এই তথ্য উঠে এসেছে। ২০১৯ সাল থেকেই যে কোনও বড় জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে থাকার রেকর্ডও গড়লেন সাবেক ভাইস প্রেসিডেন্ট বাইডেন। -সিএনএন
অবশ্য জাতীয় ভোটে নয়, মার্কিন প্রেসিডেন্টের ব্যাপারে সিদ্ধান্ত হবে রাজ্যওয়ারি ভোটেই, যা ইলেক্টরাল কলেজ নামে পরিচিত। তবে গত দুই দশকে কোনও মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর বাইডেনের মতো জনসমর্থন ছিলো না। জরিপ অনুযায়ী যারা ইতোমধ্যে ভোট দিয়েছেন, তাদের ৬৪ শতাংশ বাইডেনকে আর ৩৪ শতাংশ ট্রাম্পকে সমর্থন করছেন। আর যারা এখনও ভোট দেননি, কিন্তু আগাম ভোট দেবেন তাদের ৬৩ শতাংশ বাইডেন ও ৩৩ শতাংশ ট্রাম্প সমর্থক। তবে যারা নির্বাচনের দিন ভোট দেবার পরিকল্পনা করেছেন, তাদের ৫৯ শতাংশ ট্রাম্পকে এবং৩৬ শতাংশ বাইডেনকে সমর্থন করছেন।

৬১ শতাংশ নারী বাইডেনকে সমর্থন করেন আর ট্রাম্পকে ৬৭ শতাংশ। পুরুষদের ৪৮ শতাংশ ট্রাম্পকে আর ৪৭ শতাংশ বাইডেনকে। রঙিন ভোটাররা (কৃষ্ণাঙ্গ, এশিয়ান, বাদামি, ল্যাটিন) ৭১ শতাংশ বাইডেনকে আর ২৪ শতাংশ ট্রাম্পের সমর্থক। শেতাঙ্গ ভোটারদের ৫০ শতাংশ ট্রাম্প এবং ৪৮ শতাংশ বাইডেনকে পছন্দ করছেন। কলেজ ডিগ্রিধারী শেতাঙ্গ ভোটারদের ৫৮ শতাংশ বাইডেন আর ৪০ শতাংশ ট্রাম্পের সমর্থক। যেসব শেতাঙ্গের কলেজ ডিগ্রি নেই তাদের ৫৮ শতাংশ ট্রাম্প আর ৪০ শতাংশ বাইডেন সমর্থক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন