বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উচ্ছেদ অভিযানে দুর্নীতির অভিযোগ : মসজিদের মার্কেট ভাঙচুর

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:৪৭ পিএম

নরসিংদীতে রেলওয়ে কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযান নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। নরসিংদী রেল স্টেশন সংলগ্ন প্রায় ৭০ বছরের পুরনো একটি জামে মসজিদের মার্কেট ভেঙে দিয়েছে। কিন্তু পার্শ্ববর্তী এলাকার বহু সংখ্যক অবৈধ দোকানপাট ভাঙা হয়নি। একইভাবে নরসিংদী রেল স্টেশনের পশ্চিম সংলগ্নে রেললাইনের পাশে অবৈধভাবে গড়ে ওঠা একটি মার্কেটও রহস্যজনক কারণে ভাঙেনি। 

এমনিভাবে রেল কর্মচারীদের আবাসিক এলাকাসহ বিভিন্ন স্থানে বহুসংখ্যক অবৈধ দোকানপাট বাড়িঘর ভাঙতে দেখা যায়নি। উচ্ছেদ অভিযান পরিচালনাকারী কর্তৃপক্ষের আচরণকে দুর্নীতি এবং অবৈধ উপায়ে টাকা আদায়ের একটি নয়া ফন্দি বলে আখ্যায়িত করেছেন এলাকার লোকজন। রেলস্টেশনের পূর্ব পশ্চিম উত্তর দক্ষিণে হ্যালো এর কোটি টাকার জমি প্রভাবশালীদের দখলে চলে গেছে।
রেলওয়ে জামে মসজিদের ইমাম নূর মোহাম্মদ জানিয়েছেন, নরসিংদী রেল স্টেশনের যাত্রীদের সুবিধার্থে পাকিস্তান শাসনামলে নরসিংদী রেল কর্মকর্তারা স্থানীয় লোকজনের সহায়তায় স্টেশন জামে মসজিদ প্রতিষ্ঠা করেন। মসজিদের ব্যয় নির্বাহের জন্য ২৫ বছর পূর্বে স্থানীয় রেল কর্মকর্তারাই মসজিদের উত্তর সংলগ্ন ৫-৬ শতাংশ জমিতে একটা ছোট মার্কেট নির্মাণ করেন। এই মার্কেটের ভাড়ার টাকা দিয়েই মসজিদের সামগ্রিক ব্যয় নির্বাহ করা হয়। মসজিদটি পরিচালনাও করেন নরসিংদীর স্থানীয় রেল কর্মকর্তা কর্মচারীরা। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এই মসজিদ সম্পর্কে সামগ্রিকভাবে অবগত আছেন।
মসজিদের কয়েকজন মুসল্লী বলেন, রেলওয়ে শত শত বিঘা জমিতে প্রভাবশালীদের স্থাপনা রয়েছে। সেগুলোতে কোন হাত দেয়া হয়নি। অথচ মুসলমান হয়েও মসজিদের একটি ছোট্ট মার্কেট ভেঙে দিতে তাদের বুক কাঁপেনি। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী জানিয়েছেন, কিছুদিন পরপর উচ্ছেদ অভিযানের নামে রেলওয়ে এস্টেট বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তারা একটি ফাঁদ পেতে বসে। ফাঁদে যারা ধরা দেয় তাদের কিছুই হয় না। যারা যোগাযোগ করে না তাদের স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়। পুনরায় তারা যোগাযোগ করলে আবার সেই জায়গায় নতুন নতুন অবৈধ স্থাপনা গড়ে ওঠে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন