শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চোখ খুলেছেন, ফের সাড়া দিচ্ছেন সৌমিত্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১০:৫২ এএম

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা সংকটজনক হলেও শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বৃহস্পতিবার দ্বিতীয়বার ডায়ালাইসিস করা হয়েছে তার। স্নায়ু সমস্যা থাকার পরও এদিন চোখ খুলে তাকিয়েছেন এ অভিনেতা।

চিকিৎসকদের ডাকে সাড়া দিয়েছেন বলেও জানা গেছে। গত চারদিনের তুলনায় আজ কিছুটা ভালো আছেন তিনি। তবে এখনো ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাকে। রক্তচাপ নিয়ন্ত্রিত এবং শরীরে কোনো জ্বর নেই বলে জানা গেছ বেলভিউ হাসপাতাল সূত্রে।

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ক’দিন পর পরীক্ষায় করোনা নেগেটিভ ফল আসলেও শারীরিক অবস্থার অবনতি হয়।

সোমবার পরিবারের লোকজনদের সাথে কথা বলে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশনে দেয়া হয় তাকে। পাশাপাশি কিডনিজনিত সমস্যাও রয়েছে তার। এ কারণে কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নেন।

ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমানোর জন্য ৩ বার ডায়ালাইসিস করানো হতে পারে। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ডায়ালাইসিস করানো হয়েছে। হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। প্লেটলেট কাউন্ট নতুন করে কমেনি। তবে তার স্নায়বিক সমস্যার জন্য বিভিন্ন পথ অবলম্বন করছেন বিশেষজ্ঞরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন