ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ঈদে মিলাদুন্নবীতে ফারুক আবদুল্লাহকে হযরত বাল মসজিদে যেতে বাধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৯:৩৫ পিএম

ভারতে জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে প্রশাসনের লোকজন বাধা দেয়ায় তিনি প্রার্থনাসভায় যোগ দিতে পারেননি। ফারুকের দল ন্যাশনাল কনফারেন্স থেকে টুইট করে এ দাবি ও ঘটনার নিন্দা করে বলা হয়েছে প্রশাসন ফারুকের প্রার্থনা করার মৌলিক অধিকারে হস্তক্ষেপ করেছে। -টাইমস অব ইন্ডিয়া

টুইটে লেখা হয়েছে, ফারুকের বাড়ি ‘ব্লক’ করে দিয়েছে প্রশাসন। তিনি দরগা হজরতবাল মসজিদে প্রার্থনা করতে যাচ্ছিলেন। তাকে আটকানো হয়েছে। পিপলস ডেমোক্রেটিক পার্টির নেত্রী তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও ওই ঘটনার নিন্দা করে টুইটে বলেছেন, ভারত সরকার আতংকিত। সেজন্যই ফারুক সাহেবকে হজরতবাল দরগায় প্রার্থনা করতে যেতে দেয়নি। কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের আগে গতবছর ৫ আগস্ট গৃহবন্দি করা হয় ফারুক আবদুল্লাহকে। সেইসঙ্গে গৃহবন্দি বা সতর্কতামূলক গ্রেফতার করা হয় কাশ্মীরের আরও দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা, মেহেবুবা মুফতি-সহ কয়েকশ রাজনৈতিক নেতাকর্মীকে। মার্চে ফারুককে মুক্তি দেওয়া হয়।

গত বছর শীতে ইউরোপীয় ইউনিয়ন থেকে বিদেশি প্রতিনিধিরা কাশ্মীরে যান কিন্তু ফারুকের সঙ্গে দেখা করতে পারেননি। বিজেপি সরকারের বিরুদ্ধে বিরোধীদের অভিযোগ ছিল, ভারতে এমন গণতন্ত্র কায়েম হয়েছে যে, বিদেশিরা এসে সেখানে ঘুরতে পারেন অথচ সাংসদকে গৃহবন্দি করে রাখা হয়। জেল থেকে ছাড়া পাওয়ার পরে ফারুকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। ৮২ বছর বয়সী ফারুককে সাত ঘণ্টা জেরার পর তিনি বলেছেন, আমি আদৌ উদ্বিগ্ন নই। কেন উদ্বিগ্ন হব? দুঃখের কথা একটাই। জেরার জন্য আমি লাঞ্চ করতে পারিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Nurun Nabi ৩১ অক্টোবর, ২০২০, ১২:১১ এএম says : 0
We need comments from Bangladesh Govt.
Total Reply(0)
Nurun Nabi ৩১ অক্টোবর, ২০২০, ১২:১২ এএম says : 0
We need comments from Bangladesh Govt.
Total Reply(0)
Jack Ali ৩১ অক্টোবর, ২০২০, ১১:৫১ এএম says : 0
O'Muslim around the world .. Why are oppressed by our own government and also kafir government??? answer is we don't rule our private life, social life and ruling he country by the Law of Allah. This man claim muslim but clean shaved. Shaving beard is harram in Islam. There are numerous Hadith that Our Beloved Prophet [SAW] ordered us to keep beard, wearing cloth above the ankle, not to wear tight cloth which shows our private parts which is from navel to under the knee. We will never win until and unless we follow Qur'an and Sunnah 100%. Allah ordered us in suratul Al-Bakara. Ayat:208: "Believers! Enter wholly into Islam and do not follow in the footsteps of Satan for he is your open enemy. "
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন