ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত : বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১১:২৫ পিএম

যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে আজ সারাদেশে ১৪৪২ হিজরীর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে আজ সকাল থেকেই বিভিন্ন ইসলামী সংগঠন ও দরবার শরীফের উদ্যোগে ঢাকাসহ বিভিন্ন জেলায় জশনে জুলছ (আনন্দ র‌্যালি) বের করা হয়েছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশের মসজিদগুলোতে জুমার খুৎবা পূর্ব বয়ানে মহানবী (সা.) কর্মময় জীবনী ও তাঁর আদর্শ অনুসরণের ওপর পেশ ইমাম ও খতিবরা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এ উপলক্ষে বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান। দোয়া ও মোনাজাতে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, মো. আনিছুর রহমান সরকারসহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। এছাড়া আজ দেশের সকল মসজিদেও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪২ হিজরী উদযাপন উপলক্ষে বাদ জুমা দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
MD Zahangir Alom ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
আল্লাহুুআকবার
Total Reply(0)
মোঃ তোফায়েল হোসেন ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
#we_love_mohamad_ﷺ_challenge
Total Reply(0)
তাসফিয়া আসিফা ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
আহলান সাহলান মারহাবা,ইয়া আল্লাহ তুমি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাথে হাশর নশর হ,ওয়ার তাওফিক দান করুন আমীন।
Total Reply(0)
দর্শন ই ইসলাম ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
আমার বিশ্ব নবীর আদর্শের সৈনিক হয়ে যেন, পৃথীবি থেকেে চলে যেতে পারি।মহান রাব্বুল আল আমিনের কাছে এই ফরিয়াদ জানাই,সর্বকর্তা যেনো আমার এই ফরিয়াদ পুরন করেন আমিন।
Total Reply(0)
কে এম শাকীর ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৭ পিএম says : 0
এই মহান মহাপুরুষের আদর্শে আমরা যেন পরিচালিত হতে পারি।তাহলে আমরা পাব আসল শান্তির পথ।
Total Reply(0)
নাসিম ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৮ পিএম says : 0
মানবতার মুক্তির দূত হজরত মুহাম্মদ (সা.)। মানবজাতিকে সঠিক পথ ও মুক্তির দিশা দেয়ার জন্য আল্লাহতায়ালা তাঁকে দুনিয়াতে পাঠান।
Total Reply(0)
সাকা চৌধুরী ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
আল্লাহ বলেন, হে নবী! আমি আপনাকে পাঠিয়েছি সাক্ষী, সুসংবাদদাতা ও ভীতি প্রদর্শকরূপে। আর আল্লাহর অনুমতিক্রমে তাঁর দিকে আহ্বানকারী ও আলোকদীপ্ত প্রদীপ হিসেবে। (সূরা আহযাব ৪৫-৪৬)।
Total Reply(0)
মোঃ তোফায়েল হোসেন ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
মানবজাতির আদর্শ হজরত মুহাম্মদ (সা.)। দুনিয়াতে শান্তি প্রতিষ্ঠা ও পরকালে মুক্তির জন্য তিনি জীবন ভর মানুষকে সত্যের দিকে আহ্বান করেছেন। হিংসা-বিদ্বেষ দূর করে শ্রেণিবৈষম্যকে অতিক্রম করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে ভ্রাতৃত্বসুলভ মনোভাব জাগ্রত করেছেন। আকাবার শপথ, মদিনা সনদ ও হুদায়বিয়ার সন্ধি এর উজ্জ্বল দৃষ্টান্ত।
Total Reply(0)
রাজিব ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
সিরাত বা মুহাম্মদ (সা.)-এর জীবনী পাঠ করলে মানবতার কল্যাণে তার মহৎকর্ম ও কৃতিত্ব বোঝা যায়।
Total Reply(0)
তরুন সাকা চৌধুরী ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে ভালোবাসা মুমিন হওয়ার অন্যতম শর্ত। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা ছাড়া কেউ মুমিন হতে পারে না।
Total Reply(0)
Monjur Rashed ৩১ অক্টোবর, ২০২০, ১২:২১ পিএম says : 0
We are lucky enough to have a fixed annual holiday on account for holy Eid E Miladunnabi (sm) whereas the inhabitants of Saudi Arabia are deprived of this holiday. The Ashique E Rasul (sm) who work in Saudi Arabia always express their frustration on this occasion.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন