ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘পুলিশ জনগণের বন্ধু’ কোনও সমস্যা দেখা দিলে সবার আগেই ছুটে যায় পুলিশ সিলেটে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৩:৫৫ পিএম

মানুষের দোড়গোড়ায় সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে পুলিশ এ মন্তব্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের। মন্ত্রী বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু’ কোনও সমস্যা দেখা দিলে সবার আগেই ছুটে যায় পুলিশ। চোরাচালান বেড়েছে সিলেটে এ জন্য জেলা পুলিশের পাশাপাশি আরও সচেতন ও সতর্ক থাকতে হবে কমিউনিটি পুলিশ।ে সেইসঙ্গে চোরাচালানের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আনতে হবে আইনের আওতায়।’ আজ শনিবার (৩১ অক্টোবর) দুপুরে সিলেট জেলা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।


মন্ত্রী আরো বলেন, করোনা মহামারিতে শেখ হাসিনা সরকার এদেশের মানুষের জন্য নানা পদক্ষেপ নিয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি বাধ্যতামূলক মাস্ক পড়ার ব্যাপারে শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়েছেন। কারণ এদেশের মানুষকে ভালোবাসেন তিনি। সবার জীবন রক্ষার জন্য এসব পদক্ষেপ নিয়েছেন। মন্ত্রী বলেন, প্রবাসে অনেকেই দালালদের মাধ্যমে গিয়ে বিপদে পড়েন। সেজন্য আমাদেরকে সর্তক থাকতে হবে। দালালদের অপতৎপরতা নিয়ন্ত্রণ করার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। ভবিষৎতে আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে। তবে সর্তক থাকতে হবে। অনেক গরীব লোক দালালদের খপ্পরে পড়ে প্রতারণা শিকার হয়ে নিঃস্ব হয়েছেন।

সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, কমিউনিটি পুলিশিং খুবই গুরুত্বপূর্ণ একটি বন্ধন। যে বন্ধনটি দিনে দিনে আরও সুন্দর ও মজবুত হচ্ছে। জেলা পুলিশের থানা গুলোতে যারা কর্মরত রয়েছেন তাদেরকে আগেই বলে দিয়েছি থানায় কেউ আসলে তাকে সম্মান করবেন। এতে করে পুলিশ মর্যাদা আরও বৃদ্ধি পাবে। পুলিশের প্রতি মানুষের আস্থা আরও বৃদ্ধি পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন