ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালয়েশিয়ায় হচ্ছে বিশ্বের একমাত্র ‘কোরআনিক ভিলেজ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৬:১২ পিএম

মালয়েশিয়ায় তৈরি হতে যাচ্ছে বিশ্বের একমাত্র ‘কোরআনিক ভিলেজ’। প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হবে প্রায় ১৫০০ মিলিয়ন রিঙ্গিত এবং প্রায় ২০ একর জায়গা জুড়ে নির্মিত হবে এই মেগা প্রকল্পটি।
গতকাল শুক্রবার মেগা প্রকল্পটির নকশা উন্মোচন হওয়ার পর মালয়েশিয়ার ফেডারেল টেরিটরিমন্ত্রী তান সেরি আনোয়ার মুসা তার ভেরিফায়েড ফেসবুক ও টুইটারে এক বার্তায় বলেন, ‘ধন্যবাদ সৃষ্টিকর্তা, কোরআনিক ভিলেজের নকশা চূড়ান্ত। সরকার এরইমধ্যে প্রকল্পটিতে নীতিগতভাবে অনুমোদন দিয়েছে। ২০২১ সালে এর কাজ শুরু হবে। এটি মুসলিম বিশ্বের একমাত্র প্রকল্প।
প্রকল্পে থাকছে পাঁচ হাজার মুসল্লির ধারণ ক্ষমতাসম্পন্ন একটি নতুন মসজিদ, একটি কুরআন বিজ্ঞান ও ভবিষ্যদ্বাণীমূলক জীবনীকেন্দ্র, একটি ছাত্রাবাস, অনুষ্ঠান আয়োজনের স্থান, একটি বাজার এবং একটি শিল্পকলা কেন্দ্র। এটি হবে বিশ্বের একমাত্র কোরআনিক ভিলেজ।
কোরআনিক ভিলেজটি যথাক্রমে মালয়েশিয়া, কুয়েত, ইরাক, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত ও ব্রুনাইয়ের জন্য উৎসর্গকৃত থাকবে বলে জানিয়েছেন আনোয়ার মুসা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ৩১ অক্টোবর, ২০২০, ৮:৪৩ পিএম says : 0
O'Malaysian government rule your country by the Law of Allah and try to unite all the so called muslim country under one Chaliph, then Allah will forgive us and we will be successful.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন