শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মহিউদ্দিন মহি’ই বাফুফের চতুর্থ সহ-সভাপতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৭:৪৫ পিএম

তাবিথ আউয়াল নয়, মহিউদ্দিন আহমেদ মহি’ই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চতুর্থ সহ-সভাপতি নির্বাচিত হেেয়ছেন। শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত বাফুফের চতুর্থ সহ-সভাপতি পদের পুন:নির্বাচনে সমন্বয় পরিষদের প্রার্থী মহিউদ্দিন মহি ৬৭-৬৩ ভোটে স্বতন্ত্র প্রার্থী তাবিথ আউয়ালকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন।

গত ৩ অক্টোবর বাফুফের বহুল আলোচিত নির্বাচনে তিনজন সহ-সভাপতি নির্বাচিত হলেও সমান ৬৫টি করে ভোট পেয়ে টাই করেছিলেন বাফুফের সর্বশেষ কমিটির দুই সহ-সভাপতি মহি ও তাবিথ। ফলে চতুর্থ সহ-সভাপতি পেতে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন’কে পুনঃভোটের ব্যবস্থা করতে হয়। ওইদিনই বাফুফের নির্বাচন কমিশন পুনঃভোটের দিনক্ষণ নির্ধারণ করেন ৩১ অক্টোবর। সেই অনুযায়ী শনিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ভোটগ্রহণ পর্বে বাফুফের ১৩৯ জন কাউন্সিলরের মধ্যে ১৩০ জন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। যেখানে তারা বেছে নেন মহিউদ্দিন আহমেদ মহিকেই। মহি বাফুফের আগের কমিটিতে প্রথমবারের মতো সহ-সভাপতি নির্বাচিত হলেও তাবিথ আউয়াল এর আগে দুইবার ছিলেন এই পদে। কিন্তু এবার পারলেন না, তার হ্যাটট্রিক বিজয়ের পথে বাধা হয়ে দাঁড়ান মহি। ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের এই কর্মকর্তার কাছে হেরেই তাবিথ ছিটকে পড়লেন বাফুফের কার্যনির্বাহী কমিটি থেকে। ২০১৬ সালে বাফুফের নির্বাচনে তাবিথ স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। আর ওই নির্বাচনে মহি চারবারের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন প্যানেলের প্রার্থী হয়ে জিতে প্রথমবারের মতো বাফুফের সহ-সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তবে পরবর্তীতে মহি বিরুদ্ধচারণ করে বাফুফে সভাপতির মুখোমুখি হয়ে নানা অনিয়ম নিয়ে কথা বললে এবার তাকে নিজের সম্মিলিত পরিষদে রাখেননি সালাউািদ্দন। যে কারণে শেখ মো. আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ থেকেই প্রার্থী হতে হয় মহিউদ্দিন আহমেদ মহিকে। মহি’র এই বিজয়ে এক সহ-সভাপতি ও ছয় সদস্যসহ সাতটি পদে জয়ী হয়েছে সমন্বয় পরিষদ। ৩ অক্টোবরের নির্বাচনে ১৫ সদস্যপদের মধ্যে ছয়টি পেয়েছিল তারা। এখন বাফুফের বাকি স্ট্যান্ডিং কমিটি ঠিক হতে কোনও বাধা থাকলো না।

 

বাফুফের নতুন কার্যনির্বাহী কমিটি

 

সভাপতি : কাজী মো. সালাউদ্দিন

 

সিনিয়র সহ-সভাপতি : আবদুস সালাম মুর্শেদী

 

সহ-সভাপতি : ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ, আতাউর রহমান ভূঁইয়া মানিক ও মহিউদ্দিন আহমেদ মহি।

সদস্য : জাকির হোসেন চৌধুরী, আবদুল ওয়াদুদ পিন্টু, বিজন বড়ুয়া, আরিফ হোসেন মুন, নুরুল ইসলাম নুরু, মাহিউদ্দিন আহমেদ সেলিম, টিপু সুলতান, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ হামিদ সবুজ, মাহফুজা আক্তার কিরণ, হারুনুর রশিদ, আমের খান, সাইফুল ইসলাম ও মহিদুর রহমান মিরাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ জাকির হোসেন ৩১ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
সামনে ফুটবল এর উণ্ণয়ণ চাই।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন