শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের রাষ্ট্র চাই দুর্বৃত্ত রাষ্ট্র নয়

জেএসডি’র প্রতিষ্ঠাবার্ষিকীর ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত, আলোচনা সভায় আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে অনির্বাচিত সরকার এবং দুর্বৃত্তপূর্ণ রাষ্ট্রব্যবস্থাপনা পদ্ধতি এ দু’টোকেই একসঙ্গে বিদায় করতে হবে। সারাদেশে রাষ্ট্রীয় আশ্রয়-প্রশ্রয়ে দলীয় সন্ত্রাস লুটতরাজ, দুর্নীতি, হত্যা, গুম ও ধর্ষণ একটি নিত্যনৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছে। অবৈধ সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য রাষ্ট্রকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্রে পরিণত করেছে। দুর্বৃত্ত রাষ্ট্রের জন্য মুক্তিযুদ্ধ সংঘটিত হয়নি। এই দুর্বৃত্তদের তাড়িয়ে জনগণের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। গতকাল জেএসডি›র ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকীর ভার্চ্যুয়াল আলোচনা সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি›র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি'র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও নাগরির ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।
আ স ম রব বলেন, দুর্বৃত্ত রাষ্ট্র নয় জনগণের রাষ্ট্র চাই। শ্রমজীবী, কর্মজীবী এবং পেশাজীবী জনগণের রাষ্ট্রক্ষমতায় অংশগ্রহণের মাধ্যমে বাঙালি জাতীয়তাবাদকে পেশাভিত্তিক জাতিতে রূপান্তরিত করতে হবে। এটাই হবে বাঙালি জাতীয়তাবাদের তৃতীয় জাগরণ। জেএসডি বাঙালি জাতির তৃতীয় জাগরণের রাজনৈতিক কর্মসূচি নিয়ে নিরন্তর কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে।
আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ব্যবহার করে সরকার দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। জনগণের মুক্তির জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন একটি ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়।
নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন দেশ একটা মৃত্যুক‚পে পরিণত হয়েছে। দেশের জনগণ এ সরকারকে চায় না। কার্যকর বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে পারলেই বিদ্যমান জগদ্দল পাথর থেকে আমরা মুক্তি লাভ করতে পারবো।
জেএসডি সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার বলেন জেএসডির রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নে আমরা অঙ্গিকারাবদ্ধ।
জেএসডি কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সা কা ম আনিসুর রহমান খান, মোঃ সিরাজ মিয়া, তানিয়া রব ও ব্যারিস্টার ফারাহ খান। ঢাকায় কেন্দ্রীয় আলোচনার বাইরেও সাতক্ষীরা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, বাগেরহাট, খুলনা, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, দিনাজপুর, পাবনা, জামালপুর, বগুড়া, টাঙ্গাইল, ঠাকুরগাঁ, বরিশাল, ঝালকাঠি সহ দেশের অধিকাংশ জেলায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন