মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শাহবাগ অবরোধ করলো মেডিকেল শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ২:৪৪ পিএম

তিন দফা দাবি নিয়ে রাজধানীর শাহবাগ চত্ত্বরে অবরোধ কর্মসূচি পালন করেছেন সাধারণ মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থীরা। আজ রোববার (১ নভেম্বর) দুপুর থেকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেন। তাদের ৩ দফা দাবি হলো, করোনা মহামারিতে প্রফের বিকল্প দিতে হবে, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী ধাপের অনলাইন ক্লাস শুরু করতে হবে এবং পরীক্ষা ও ক্লাস সংক্রান্ত সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে।

এদিকে অবরোধের কারণে পল্টন থেকে কাঁটাবন এবং শাহবাগ থেকে বাংলামোটর অভিমুখী মূল সড়কে যান চলাচল অনেকটা বন্ধ হয় যায়। এতে ওই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা বলছেন, করোনার কারণে তারা সেশনজটে পড়তে যাচ্ছেন। একই কারণে তারা পরীক্ষায়ও বসতে চান না। তাই এবার বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবি তাদের। শিক্ষার্থীরা আরও জানান, ১৯০টা আইটেম পরীক্ষা দেয়ার পর তারা কার্ডে বসার সুযোগ পান।

১৮টা কার্ড দেয়ার পর প্রফে বসার সুযোগ পান। চলতি বর্ষে তারা এ পর্যন্ত যেসব পরীক্ষা দিয়েছেন, সেগুলোর ওপর মূল্যায়ন করে প্রমোশন দিয়ে পরবর্তী ধাপের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়ারও দাবি জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন