শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পদ্মার ঘাটে নৌকার অপেক্ষায় থাকা গর্ভবতী নারীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের পদ্মা নদীর ঘাটে পারাপারের জন্য নৌকার অপেক্ষায় থেকে জাকিয়া বেগম কুলসুম (৩৬) নামে এক গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে। গতকাল রোববার বিকেল পৌনে ৪টার দিকে পদ্মা নদীর কদমতলা ঘাটে তার মৃত্যু হয়। কুলসুম পাঁকা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কদমতলা গ্রামের সেরাজুল ইসলামের স্ত্রী।
পাঁকা ইউনিয়নের স্বাস্থ্য সহকারী আবুল কালাম আজাদ জানান, সাত মাসের গর্ভবতী ছিলেন কুলসুম। বেশ কয়েকদিন থেকে তিনি অসুস্থ ছিলেন। গত শনিবার থেকে অসুস্থতার মাত্রা আরও বেড়ে যায়। অবশেষে গতকাল রোববার দুপুরে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে বাড়ি হতে রওনা হন কুলসুমসহ তার পরিবার। কদমতলা পদ্মা নদীর ঘাটে নৌকার জন্য অপেক্ষা করছিলেন তারা। বিকেল পৌনে ৪টার দিকে কদমতলা ঘাটে তিনি মারা যান।
তিনি আরও জানান, পদ্মা নদীতে চলাচলের জন্য জরুরি সেবায় চালু করা হয় নৌ-অ্যাম্বুলেন্স। কিন্তু অশিক্ষিত হতদরিদ্র পরিবার হওয়ায় এবং বাড়িতে পুরুষ মানুষ না থাকায় নৌ-অ্যাম্বুলেন্স সার্ভিস নিতে পারেননি তারা। তবে চরাঞ্চলবাসীর জন্য নৌ-অ্যাম্বুলেন্স সার্ভিস পেতে হটলাইন সার্ভিস চালুর দাবি জানান তিনি। এমনকি স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের অবগত করেননি নৌ-অ্যাম্বুলেন্স সার্ভিস নেয়ার জন্য।
এদিকে সাবেক ইউপি সদস্য হোসেন আলী গর্ভবতী কুলসুমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, কুলসুমের স্বামী একজন রাজমিস্ত্রি। বর্তমানে তিনি ঢাকায় কাজ করছেন। তাদের সংসারে ১২ বছর ও ৫ বছরের দুটি ছেলে সন্তান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন