শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গুগল র‌্যাংকিংয়েও মহামানব হযরত মুহাম্মাদ (সা.) বিশ্বসেরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:১২ পিএম

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ (সা.)। তিনি নবীদের সর্দার। কিয়ামত পর্যন্ত আগত সব মানুষ ও জিনের জন্য নবী। তিনি শেষ নবী। তাঁর পরে আর কোনো নবী আসবেন না। তাঁর সম্মান ও মর্যাদার সাক্ষ্য পবিত্র কোরআনসহ সব আসমানি গ্রন্থে রয়েছে। আল্লাহ তাআলা তাঁকে সৃষ্টিজগতের জন্য কল্যাণস্বরূপ প্রেরণ করেছেন।

এদিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব সর্বশেষ নবী ও রাসুল হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। গুগল ডটকম-এর র‌্যাংকিংয়েও বিশ্বের সেরা মহামানব হিসেবে স্থান পেয়েছেন তিনি।

গুগলে ‘who is the best man in the world- হু ইজ দ্য বেস্ট ম্যান ইন দ্য ওয়ার্ল্ড’ লিখে সার্চ করলেই যে তালিকা চলে আসে তার মধ্যে প্রথমেই দেখায় হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নাম।

এটাই বাস্তব। যে কেউ চাইলে গুগলে ‘who is the best man in the world- হু ইজ দ্য বেস্ট ম্যান ইন দ্য ওয়ার্ল্ড’ লিখে চেক করে দেখতে পারেন। ন্যয়, ইনসাফ ও শান্তির বার্তাবাহক হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সর্বশ্রেষ্ঠ নির্বাচন করে শান্তির এ বার্তাই পৌছে দিচ্ছে গুগল।

গুগলের এ তথ্য এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবে ভাইরাল যে- Best Man In The World ’Prophet Muhammad’. অর্থাৎ নবি মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, বিশ্বের সেরা মহামানব।


সবচেয়ে আনন্দর ও আশ্চর্যের বিষয় হলো- ইউরোপের দেশগুলোতে হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নামে শিশুর নামকরণ ‘মুহাম্মাদ’ নামে সবচেয়ে বেশি বিখ্যাত ও জনপ্রিয়।

১৯৭৮ সালে মাইকেল এইচ হার্ট লিখিত ‘দ্য 100’ বইয়ের সর্ব প্রথম ও সেরা ব্যক্তিত্ব হিসেবে স্থান করে নিয়েছেন বিশ্বনবী হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। পরবর্তীতে এ গবেষক ১৯৯২ সালের বইটির পুনঃমুদ্রণ করেন, সেখানেও হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নাম ও মর্যাদা অব্যাহত থাকে। মানব ইতিহাসে সবচেয়ে বেশি প্রভাবিত হয়।

মহান আল্লাহ তাআলা অশেষ শুকরিয়া ও অনুগ্রহ যে, তিনি তাঁর প্রিয় সৃষ্টি হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মর্যাদা সবচেয়ে বেশি দান করেছেন এবং অব্যাহত রেখেছেন। অনাদি-অনন্তকাল তা বজায় থাকবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুমহান আদর্শ প্রচার ও নিজেদের জীবনে তা বাস্তবায়ন করে বিশ্বের সামনে তাঁর সঠিক দ্বীনের বার্তাগুলো তুলে ধরার তাওফিক দান করুন। আমিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
MOHAMMAD LOKMAN ২ নভেম্বর, ২০২০, ১২:৫০ পিএম says : 0
MASHA ALLHA ! OUR GRAT LEADER
Total Reply(0)
saiful ২ নভেম্বর, ২০২০, ১:৫৬ পিএম says : 0
যার সন্মান স্বয়ং আল্লাহ্‌ উচ্ছ থেকে উছুতে নিয়েছেন তাঁকে নিছু কে করবে??? বিশ্ব বাসি তাঁর নামে রশি যদি সন্মানে ধরে রাখে তবে তাঁর উসিলায় নিজেরা সন্মানিত হবে আর যদি ছেড়ে দ্যায় বা তাঁকে অসন্মান করার ছেষ্টা করে (যদিও তারা স্বফল হবেনা কোন দিনই) তবে নিজেরাই লাঞ্ছিত আর ধ্বংস প্রাপ্ত হবে।
Total Reply(0)
সুলতানমাহমুদসিরাজী ২ নভেম্বর, ২০২০, ৩:০২ পিএম says : 0
আলহামদুলিল্লা
Total Reply(0)
Mosharaf Mojumder ২ নভেম্বর, ২০২০, ৩:২৩ পিএম says : 0
আলহামদুলিল্লাহ❤️❤️
Total Reply(0)
Mohammed Alamgir Hossain ২ নভেম্বর, ২০২০, ৪:৪৬ পিএম says : 0
The realtruth
Total Reply(0)
Jack Ali ২ নভেম্বর, ২০২০, ৮:৪৭ পিএম says : 0
Our Prophet is the Best Human being but unfortunately we are not united under one Caliph and rule all the muslim populated country the way our Beloved Prophet ruled. Prophet Muhammad (peace and blessings be upon him) was both a prophet of Allah and a statesman. His leadership was most comprehensive and dynamic. He was the paragon of virtue and spirituality. He was a noble and compassionate teacher, guide, and reformer. He was a family man. Indeed, he was also a political leader. As a political leader the Prophet (peace and blessings be upon him) unified the Arabian peninsula, established a great state whose capital was Madinah, defeated his enemies, and had most successful military expeditions. However, his real political leadership was in the realm of morality and spirituality in which he conducted himself perfectly in situations of weakness as well as strength. His way of dealing in Makkah and Madinah indicates his great political leadership.
Total Reply(0)
Md MonirBhuiyan ৩ নভেম্বর, ২০২০, ১০:৪৭ এএম says : 0
Alhamdulillah. It is really a good news. The prophet Muhammad (PBUH) is the best human being in the world.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন