মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই সপ্তাহের মধ্যে শেষ হচ্ছে তদন্ত

করোনায় আক্রান্ত পিবিআই’র ৮ সদস্য : জিজ্ঞাসাবাদে অসুস্থ হয়ে হাসপাতালে এএসআই আশেক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আগামী দুই সপ্তাহের মধ্যে শেষ হচ্ছে সিলেটে চাঞ্চল্যকর রায়হান হত্যা মামলার তদন্ত কাজ। গতকাল সোমবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল বেঞ্চকে এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। তবে এ বিষয়ে পরবর্তী শুনানি আগামী ১৬ নভেম্বর পর্যন্ত মুলতবি করেন আদালত। 

এদিকে, রায়হান হত্যা মামলার তদন্তকারী সংস্থা পিবিআই’র ৮ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন এ মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মহিদুল ইসলামও। অপরদিকে, জিজ্ঞাসাবাদের সময় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন রায়হান আহমদ হত্যা মামলায় রিমান্ডে থাকা এএসআই (বরখাস্ত) আশেক এলাহি। গত শুক্রবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।
দুই সপ্তাহের মধ্যে শেষ হচ্ছে রায়হান হত্যা মামলার তদন্ত : রায়হান হত্যা ঘটনায় দায়ের করা মামলার তদন্ত আগামী দুই সপ্তাহের মধ্যে শেষ হচ্ছে বলে রাষ্ট্রপক্ষ জানিয়েছে হাইকোর্টকে। গতকাল হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল বেঞ্চকে এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। এছাড়া এ বিষয়ে পরবর্তী শুনানি আগামী ১৬ নভেম্বর পর্যন্ত মুলতবি করেন আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী। অন্যদিকে ছিলেন রিট আবেদনকারী আইনজীবী সৈয়দ ফজলে এলাহী।
এ ব্যাপারে আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, আমাকে জানিয়েছেন দুই সপ্তাহের মধ্যে ওনারা (তদন্তকারী কর্মকর্তা) চার্জশিট দিয়ে দেবেন। এরপর আদালত মুলতবি করেন। এর আগে ওই ঘটনায় সুষ্ঠু বিচার নিশ্চিত এবং ক্ষতিপূরণ চেয়ে রিট করেন আইনজীবী সৈয়দ ফজলে এলাহী। এছাড়া নিরপেক্ষ তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে আরেকটি রিট করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমেদ। সেটি বিচারাধীন অন্য বেঞ্চে। ওই রিটে পক্ষভ‚ক্ত হতে গত রোববার আবেদন করেছেন রায়হানের মা সালমা বেগম।
সিলেট নগরীর বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ আকবর হোসেনের নেতৃত্বে নির্যাতন চালানো হয় বলে অভিযোগ ওঠে। এরপর এই ঘটনায় দেশের বিভিন্ন স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে প্রকাশিত সেসব সংবাদ সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ ফজলে এলাহী। এছাড়া রায়হানের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে গত ১২ অক্টোবর হাইকোর্টে রিট আবেদন করেন ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, আইজিপি, সিলেটের পুলিশ কমিশনার, সিলেটের জেলা প্রশাসক, এসপিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। এই রিট আবেদনে নিজেকে আবেদনকারী হিসেবে বিবেচনা করতেই (পক্ষভ‚ক্ত) হাইকোর্টে আবেদন দিয়েছেন রায়হানের মা সালমা বেগম। আদালত এ বিষয়ে সোমবার শুনানির জন্য দিন ধার্য করেন বলে জানিয়েছেন আইনজীবী। রায়হানের মৃত্যু নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে ওই রিট আবেদন করা হয়।
পিবিআইর ৮ সদস্য করোনায় আক্রান্ত : সিলেট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই)’র ৮ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন চাঞ্চল্যকর রায়হান হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শন মহিদুল ইসলামও। তদন্তের ১৮ দিনের মাথায় তারা আক্রান্ত হলেন করোনায়। গত ১৩ অক্টোবর পুলিশ সদর দফতরের এক আদেশে রায়হান হত্যা মামলা কোতোয়ালি থানা পুলিশের কাছ থেকে তদন্তভার স্থানান্তর হয় পিবিআইতে। চাঞ্চল্যকর এ মামলাটি তদন্তে পিবিআই কয়েকজন চৌকিস কর্মকর্তা দিয়ে একটি তদন্ত দল গঠন করে। করোনায় আক্রান্তদের মধ্যে রয়েছেন রায়হান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মুহিদুল ইসলামসহ পিবিআই’র ৫ পুলিশ পরিদর্শক, সহকারী পুলিশ পরিদর্শক ১ জন ও কনস্টেবল ২ জন । তারা সবাই রায়হান হত্যা মামলার সাথে তদন্ত সংশ্লিষ্ট।
পিবিআই পুলিশ সুপার খালেকুজ্জামান জানান, করোনা আক্রান্তরা রায়হান হত্যা মামলা তদন্তের সাথে সংশ্লিষ্ট। তিনি বলেন, চিকিৎসকদের পরামর্শে চিকিৎসা চলছে তাদের। আক্রান্তদের মধ্যে হাসপাতালে ৩ জন পুলিশ পরিদর্শক ও আরও ২ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে।
জিজ্ঞাসাবাদে অসুস্থ হয়ে হাসপাতালে এ এস আই আশেক: জিজ্ঞাসাবাদের সময় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিহত রায়হান আহমদ হত্যা মামলায় রিমান্ডে থাকা এ এস আই আশেক এলাহি। গত শুক্রবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মহিদুল ইসলাম জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের সময় হঠাৎ করে অসুস্থ পড়লে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলায় মনোরোগ বিভাগের অধীন ২৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে আশেক এলাহীকে। কড়া নিরাপত্তায় রেখে চিকিৎসা দেয়া হচ্ছে তাকে। গত ২৯ অক্টোবর দুপুরে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম জিয়াদুর রহমানের আদালতে হাজির করে তাকে ৫ দিনের রিমান্ডে নেয় পিবিআই। গত ২৮ অক্টোবর রাতে পুলিশ লাইন্স থেকে গ্রেফতার করা হয়েছিল এএসআই আশেক এলাহিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন