বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবৈধ কাঁচা বাজারের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

রজধানীর মতিঝিল ও যাত্রাবাড়ীতে অবৈধ কাঁচা বাজারের বিরুদ্ধে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এ সময় দুই জন ব্যক্তিকে সরকারি কাজে বাধা দান ও সরকারি নির্দেশ অমান্য করায় কারাদন্ড দেয়া হয়েছে। ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে গতকাল মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন ফুটপাতের উপর অবৈধভাবে স্থাপিত কাঁচাবাজার এবং ৫০ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই উচ্ছেদ কার্যক্রম দু’টি পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন ফুটপাতের ওপর স্থাপিত কাঁচাবাজারের পসরা সাজিয়ে বসা ২০টি অবৈধ অস্থায়ী দোকান উচ্ছেদ করেন। এ সময় সরকারি কাজে বাধা দান ও সরকারি নির্দেশ অমান্য করায় মো. মিন্টু ও মো. আতিক নামের দুই ব্যক্তিকে যথাক্রমে ৪ দিন ও ৫ দিনের জেলের দন্ডাদেশ প্রদান করেন। ফুটপাত ও রাস্তা দখল করে কাঁচাবাজারের পসরা সাজানোয় আদালত এ সময় মোহাম্মদ হাবিব নামে এক ব্যক্তির মামলা রুজু করেন এবং নগদ দুই হাজার টাকা জরিমানা আদায় করেন।
পরে ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরে অবৈধভাবে দখলকৃত প্রথম তলার সকল অবৈধ দোকান উচ্ছেদ করেন। উচ্ছেদের পর দখলদারদের চেয়ার-টেবিলসহ অন্যান্য অনুষঙ্গ স্পট নিলামের মাধ্যমে ২১ হাজার ৫০০ টাকায় বিক্রি করে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন