শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চোট-করোনায় নাকাল বায়ার্ন-রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান মৌসুমটা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। প্রথম দুই ম্যাচে মাত্র ১ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে আসরের সেরা দলটি। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে আজ রাতেই ইন্টার মিলানের বিপক্ষে মাঠে নামছে তারা। কিন্তু এর আগে ধাক্কা খেয়েছে স্প্যানিশ জায়ান্টরা। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদের মিলিতাও। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গতকালই রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘রোববার নেওয়া নমুনায় রিয়াল মাদ্রিদ একটি পজিটিভ ফলাফলের কথা জানাচ্ছে, এদের মিলিতাওয়ের কোভিড-১৯ পজিটিভ এসেছে। তবে দলের বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফদের ফল নেগেটিভ এসেছে।’

রিয়ালের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হলেন মিলিতাও। এর আগে আক্রান্ত হয়েছিলেন মিারিয়ানো দিয়াজ। স্বাভাবিকভাবেই আজকের ম্যাচে ইন্টারের বিপক্ষে তাকে পাচ্ছে না রিয়াল। তবে রিয়াল আশা ছাড়ছে না। উয়েফার নিয়ম অনুযায়ী, ম্যাচ শুরু ছয় ঘণ্টা আগে করোনা পরীক্ষার ফলাফল দিতে হয়। তাই এর মধ্যে মিলিতাওয়ের আরও একটি পরীক্ষা করাবে তারা। যদি সেখানেও পজিটিভ আসেন তাহলে তিনি যুক্ত হবেন রাইট-ব্যাক দানি কার্বাহাল, আলভারো অদ্রিওজোলা ও সেন্টার-ব্যাক নাচো ফের্নান্দজদের মতো চোটে পড়া ডিফেন্ডারের তালিকায়। এছাড়া শঙ্কা রয়েছে ব্রাজিলের হয়ে বাছাই পর্বের ম্যাচে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে খেলা নিয়েও। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠে ভেনেজুয়েলাকে মোকাবিলা করবে ব্রাজিল। চার দিন পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা খেলতে যাবে উরুগুয়ের মাঠে। দলের দ্বিতীয় ফুটবলার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হলেন মিলিতাও। এর আগে আক্রান্ত হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ডিফেন্ডার আলেক্স তেলেস।
এদিকে রাইট-ব্যাক নিয়ে সমস্যা যেন শেষ হচ্ছেই না জিনেদিন জিদানের দলের। চলতি মৌসুমে এই পজিশনে খেলা সবশেষ খেলোয়াড় হিসেবে চোট পেয়েছেন লুকাস ভাসকেস। চ্যাম্পিয়ন্স লিগে আজ রাতে ইন্টারের বিপক্ষে তার খেলা নিয়েও জেগেছে শঙ্কা। গত শনিবার আলফ্রেডো দি স্তেফানো স্টেডিয়ামে লা লিগায় হুয়েস্কার বিপক্ষে ৪-১ গোলে জয়ের ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতে পেশির সমস্যায় মাঠ ছাড়েন ভাসকেস। তার জায়গায় নামেন ফরাসি লেফট-ব্যাক ফেরলঁদ মঁদি। পরীক্ষার পর ভাসকেসের চোট নিয়ে বিস্তারিত জানা যাবে। মূলত ফরোয়ার্ড হলেও তাকে রাইট-ব্যাক হিসেবে খেলাচ্ছিলেন কোচ জিজু। চোটের কারণে আগে থেকে মাঠের বাইরে আছেন রাইট-ব্যাক দানি কারভাহাল, আলভারো ওদ্রিওসোলা ও সেন্টার-ব্যাক নাচো। এই পজিশনে জিদানের হাতে এখন বিকল্প খুব কম। আজ রাতে ভাসকেস খেলতে না পারলে রাইট-ব্যাক হিসেবে খেলানো হতে পারে মঁদিকে।

এদিকে রাতের আরেক ম্যাচেও আছে করোনার হানা। চ্যাম্পিয়ন্স লিগে সল্জবুর্গের বিপক্ষে ম্যাচের আগে একটি ধাক্কা খেল বায়ার্ন মিউনিখ। দলটির জার্মান ডিফেন্ডার নিকলাস সুলের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জার্মান চ্যাম্পিয়নরা গতকাল এক বিবৃতিতে জানায়, ২৫ বছর বয়সী এই ফুটবলার বাড়িতে আইসোলেশনে আছেন। ইউরোপ সেরার মঞ্চে ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ সময় আজ রাত দুইটায় সল্জবুর্গের মাঠে খেলবে গতবারের ট্রেবল জয়ীরা। অ্যাটলেটিকো মাদ্রিদ ও লোকোমোতিভ মস্কোর বিপক্ষে জেতা প্রথম দুই ম্যাচেই খেলেছিলেন সুলে। চ্যাম্পিয়ন্স লিগের পর আগামী শনিবার বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বায়ার্ন।

আজ রাতে মুখোমুখি
শাখতার-ম’গ্লাডবাখ
লকো.মস্কো-অ্যাট.মাদ্রিদ
সল্জবুর্গ-বায়ার্ন মিউনিখ
রিয়াল মাদ্রিদ-ইন্টার মিলান
ম্যানসিটি-অলিম্পিয়াকোস
এফসি পোর্তো-মার্শেই
আতালান্তা-লিভারপুল

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন